শিরোনাম

প্রকাশঃ ২০২২-০৬-১৯ ১৬:১৭:৪৪,   আপডেটঃ ২০২৪-০৪-১৮ ১১:৫৭:২৬


কুমিল্লা সিটি নির্বাচন : জামানত হারালেন দুই মেয়রসহ ৫২ প্রার্থী

কুমিল্লা সিটি নির্বাচন : জামানত হারালেন দুই মেয়রসহ ৫২ প্রার্থী
নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে অংশগ্রহণ করা দুই মেয়রসহ ৫২ প্রার্থী জামানত হারিয়েছেন। কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, মোট প্রদত্ত ভোটের ৮ ভাগের ১ ভাগ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্ত হয়ে যায়। কাউন্সিলর পদে প্রার্থীদের অনেকেই জামানত হারিয়েছেন। নির্বাচনের গেজেট প্রকাশ হলেই এই অর্থ রাষ্ট্রীয় কোষাগারে জমা হবে।

সেই হিসেবে, কুমিল্লা সিটি কর্পোরেশনের এবারের নির্বাচনে ১০৮ কাউন্সিলর প্রার্থীর মধ্যে জামানত হারাতে যাচ্ছেন ৫০ জন। এর মধ্যে মহিলা কাউন্সিলর রয়েছেন ৯ জন।

কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, মেয়র পদের জামানত হারাচ্ছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের রাশেদুল ইসলাম ও স্বতন্ত্র প্রার্থী কামরুল আহসান বাবুল।

সংরক্ষিত ওয়ার্ডে অংশ নেয়া ৩৬ জন প্রার্থীর মধ্যে জামানত হারাচ্ছেন ৯ জন প্রার্থী। তারা হলেন, এক নম্বর ওয়ার্ডের মমতাজ বেগম, রোকসানা ইসলাম ও ছফুরা সুলতানা এনি, তিন নম্বর ওয়ার্ডে ফাতেমা আক্তার, চার নম্বর ওয়ার্ডে চার প্রার্থীর মধ্যে ফাতেমা আক্তার।পাঁচ নম্বর ওয়ার্ডের শিউলি আক্তার, সাত নম্বর ওয়ার্ডের ফারজানা আক্তার, আট নম্বর ওয়ার্ডের আমেনা বেগম এবং নয় নম্বর ওয়ার্ডের সেলিনা আক্তার জামানত হারাতে যাচ্ছেন।

এক নম্বর ওয়ার্ডের ইকবাল হোসেন ও আবুল কালাম আজাদ, দুই নম্বর ওয়ার্ডের আবদুল মন্নাফ ও নাহিদা আক্তার, তিন নম্বর ওয়ার্ডের আরিফুল ইসলাম চৌধুরী, মনিরুল আলম, স্বপন আলী ও আবদুল্লাহ আল মোমেন, চার নম্বর ওয়ার্ডের রোকসানা আক্তার। সাত নম্বর ওয়ার্ডের  রিয়াজ উদ্দিন খান, আট নম্বর ওয়ার্ডের বিকাশ চন্দ্র দাস, রাজন পাল ও সৈয়দ মহসিন আলী, নয় নম্বর ওয়ার্ডের আশিকুর রহমান ও মিজানুর রহমান।

১১ নম্বর ওয়ার্ডের কাজী সামছুল আলম ও পারভেজ হানিফ, ১২ নম্বর ওয়ার্ডের ওমর ফারুক, ১৪ নম্বর ওয়ার্ডের আহাদ হোসেন বিশ্বাস, ১৫ নম্বর ওয়ার্ডের সাইফুল ইসলাম, ১৭ নম্বর ওয়ার্ডের মো. সাইফুল ইসলাম, মো. হাবিব ও সৈয়দ রুমন আহমেদ, ১৮ নম্বর ওয়ার্ডের নাছিম হোসেন, ১৯ নম্বর ওয়ার্ডের মোজাম্মেল হোসেন, ২০ নম্বর ওয়ার্ডের মাহে আলম জামানত হারাচ্ছেন। 

২১ নম্বর ওয়ার্ডের জামাল হোসেন কাজল, মো. মিন্টু ও আক্তার হোসেন, ২৩ নম্বর ওয়ার্ডের মাহাবুব আলম, মো. আবু হাসান, নুরুল ইসলাম ও শাহজালাল, ২৪ নম্বর ওয়ার্ডের মো. আবু হানিফ ও নাসির উদ্দিন, ২৫ নম্বর ওয়ার্ডের রফিকুল ইসলাম, জহিরুল ইসলাম ও অহিদুর রহমান, ২৭ নম্বর ওয়ার্ডের জালাল উদ্দিন আহমেদ, মকবুল আহমেদ ও হোসাইন মোশাররফ জামানত হারাচ্ছেন।


www.a2sys.co

আরো পড়ুন