শিরোনাম

প্রকাশঃ ২০২২-০৮-০১ ১৫:৪৩:৫২,   আপডেটঃ ২০২৪-০৪-১৬ ০৩:৪২:২৮


লাকসামে ব‌র্ধিত দা‌মে সয়া‌বিন বিক্রি ও ডেন্টিস্ট না হয়ে প্রতারণা করায় দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা

লাকসামে ব‌র্ধিত দা‌মে সয়া‌বিন বিক্রি ও ডেন্টিস্ট না হয়ে প্রতারণা করায় দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লার লাকসামে সরকার রির্ধা‌রিত সয়া‌বিন তে‌লের রেট‌ না মে‌নে পূ‌র্বের ব‌র্ধিত দা‌মের স্টিকার মে‌রে সয়া‌বিন তেল বোতলজাত ও মোড়কজাত করা এবং ডেন্টিস্ট চিকিৎসায় প্রতারণার অভিযোগে দুই প্রতিষ্ঠানকে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

ডাক্তার না হ‌য়েও ডাক্তার ও ডে‌ন্টিস্ট পদবী ব‌্যবহার ক‌রা এক প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করা হয়েছে। কুমিল্লার লাকসামের বিজরা বাজা‌রের প্রতিষ্ঠানটির নাম সেবা ডেন্টাল কেয়ার। 

জানা গেছে, মিথ‌্যা বিজ্ঞাপন দি‌য়ে প্রতারণা এবং চি‌কিৎসার কা‌জে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও রিএ‌জেন্ট ব‌্যবহার করে আসছিল প্রতিষ্ঠানটি। এসম প্রমাণ পেয়ে সোমবার (১ আগস্ট) ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিষ্ঠা‌নের সত্ত্বা‌ধিকারী আ. খা‌লেক‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করেছে। এসময় মিথ‌্যা বিজ্ঞা‌প‌নের দুই হাজার প‌্যাড ধ্বংস করা হয়।

এদিকে বেশি দামে তেল বিক্রি করায় একই বাজারের প্রাইম ব্রা‌ন্ডের ইউ‌নি প্রাইম কনজুম‌ার ফুড‌কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এবং আট হাজার বাড়তি দা‌মের মোড়ক পু‌ড়ি‌য়ে ধ্বংস করা হয়।

এসব তথ্য নিশ্চিত করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলাম। 

তিনি বলেন, স‌রকার নির্ধা‌রিত ১৮৫ টাকার এক লিটার তেল ১৯০ টাকা লি‌খে, ৩৭০ টাকার ২ লিট‌া‌রের তেল ৩৮০ টাকা লিখে এবং ৯১০ টাকার ৫ লিটা‌রের তেল ৯২০ টাকা লি‌খে মোড়কজাত কর‌ছেন। অথচ উৎপাদ‌নের স্টিকার ব‌্যবহার কর‌ছেন গত মা‌সের ১৮ তা‌রি‌খের। এমন প্রতারণা করায় তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

অ‌ভিযা‌নে উপ‌জেলা স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর শাহাদাৎ হো‌সেন এবং জেলা  পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন। এ কার্যক্রম অব‌্যাহত থাক‌বে বলেও জানিয়েছেন তিনি।



www.a2sys.co

হোমনায় মায়ের হাতে ছেলে খুন

হোমনায় মায়ের হাতে ছেলে খুন

কুমিল্লার হোমনায় মায়ের হাতে ছে.. বিস্তারিত

আরো পড়ুন