শিরোনাম

প্রকাশঃ ২০২২-০৯-১০ ১৯:৫৫:৩৫,   আপডেটঃ ২০২৪-০৩-২৮ ১৬:০৬:১৬


কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই দফা সংঘর্ষে আহত ২৫

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই দফা সংঘর্ষে আহত ২৫
নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল ইসলাম হল ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে দুই দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছেন উভয় হলের অন্তত ২৫ নেতাকর্মী।

শনিবার বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন স্থানে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী। এর আগে শুক্রবার দিবাগত রাত ১২টার দিকে দুই হলের মধ্যবর্তী স্থানে সংঘর্ষের ঘটনা ঘটেছিল। ওই সময় ১৫ জন আহত হন।

কাজী নজরুল ইসলাম হলের কয়েকজন শিক্ষার্থীরা জানিয়েছেন, শুক্রবার রাতের ঘটনার জেরে শনিবার সকাল থেকে দুই হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল। দুপুরে ক্যাম্পাসের মূল ফটকের সামনে অবস্থান নিয়ে একপক্ষ অপরপক্ষকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়ে। পরে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ শুরু হয়। এতে উভয় পক্ষের ১০ জন আহত হন।

সরেজমিনে দেখা গেছে, একে-অপরকে লক্ষ্য করে দুই হলের নেতাকর্মীরা বাঁশ, গাছের ডাল, রড ও ইট-পাটকেল ছুড়তে থাকে। খবর পেয়ে পুলিশ ও প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর কাজী ওমর সিদ্দিকী বলেন, দুই হলের শিক্ষার্থীদের দুই দিকে সরিয়ে নেওয়া হয়েছে। দুই পক্ষকে শান্ত রাখার চেষ্টা করছি আমরা।

এর আগে শুক্রবার (৯ আগস্ট) দুপুরে জুমার নামাজে যাওয়ার পথে ‘সাইড’ চাওয়াকে কেন্দ্র করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও কাজী নজরুল ইসলাম হলের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতি হয়।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, কাজী নজরুল ইসলাম হলের শিক্ষার্থী ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আশরাফুল রায়হান নামাজে যাচ্ছিলেন। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল গেটের সামনে লোকপ্রশাসন বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের একই হলের শিক্ষার্থী সেলিম আহমেদ ‘সাইড’ দেওয়ার কথা বলেন। তখন সেলিম আহমেদের কাঁধে ধাক্কা লাগে। নামাজ শেষে সেলিম ও রায়হানের মধ্যে বাগবিতণ্ডা হয়। সেলিম, তার বন্ধু মাহবুব ও রায়হান একে-অপরের দিকে তেড়ে যান। এ নিয়ে দুই হলের শিক্ষার্থীদের বাগবিতণ্ডা শুরু হয়। তখন ছাত্রলীগের নেতাকর্মীসহ দুই হলের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এর জের ধরে সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চের সামনে কাজী নজরুল ইসলাম হলের ছাত্রলীগ কর্মী ফাহিম আবরারের ওপর হামলা চালান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের ছাত্রলীগ কর্মী ও বাংলা বিভাগের শিক্ষার্থী আকরাম হোসেন, সালাউদ্দিন আহমেদসহ কয়েকজন। রাত ১২টার দিকে বঙ্গবন্ধু হল সংলগ্ন একটি দোকানে কাজী নজরুল ইসলাম হলের প্রায় সাত-আট জন ছাত্রলীগ কর্মী গিয়ে বঙ্গবন্ধু হলের এক ছাত্রলীগ কর্মীকে মারধর করেন। এরপর দুই হলের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এতে ১৫ জন আহত হন।


www.a2sys.co

আরো পড়ুন