শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০১-১৫ ১৭:২১:২৫,   আপডেটঃ ২০২৩-০২-০৯ ০১:৪৪:১১


লাকসামে ড্রেজিংয়ের বিরুদ্ধে ভূমি অফিসের অভিযান: যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের হামলায় আহত ৩

লাকসামে ড্রেজিংয়ের বিরুদ্ধে ভূমি অফিসের অভিযান:  যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগের হামলায় আহত ৩

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লার লাকসামে অ‌বৈধভা‌বে ফসলি জমি থেকে ড্রেজিংয়ের মাধ্যমে মাটি কাটা কার্যক্রম বন্ধ করতে গিয়ে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ নেতাদের হাতে হামলার শিকার হয়েছেন ভূমি অফিসের নায়েবসহ ৩ কর্মকর্তা। মাটি ব্যবসায়ী এ চক্রের সদস্যদের অস্ত্রসস্ত্রের আঘাতে আহত হয়ে কর্মকর্তা লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।  রবিবার (১৫ জানুয়ারি) সকাল ১১টায় লাকসামের গাজীমুড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে। 

জানা গেছে, লাকসামে অবৈধভাবে ফসলি জমিতে ড্রেজার মেশিনের মাধ্যমে দীর্ঘদিন ধরে গাজীমুড়া এলাকার একটি চক্র বালু উত্তোলন করে আসছে। এ ঘটনায় মাটি কাটায় বাধা দিতে গেলে লাকসাম পৌরসভা ৭ ওয়ার্ড যুবলীগের সভাপতি নুরে আলম সোহাগের নেতৃত্বে ২০/২২ জনের একটি চক্র অস্ত্রসস্ত্র দিয়ে হামলা চালায়। এতে আহত নায়েবসহ ৩ জন। একজনের অবস্থা আশঙ্কাজন।

যুবলীগের সভাপতি নুরে আলম সোহাগের নেতৃত্বে হামলায় আরও ছিলেন, একই ওয়ার্ডের যুবলীগের সহ-সভাপতি মাহবুবুর রহমসান সুজন, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সোহেল রানা, স্বেচ্ছাসেবক লীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সোহেল। 

এদিকে আহতরা হলেন, দৌলতগঞ্জ পৌর এলাকার ভূমি অফিসে ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মো. নাজমুল হাসান, অফিস সহায়ক জসিম উদ্দিন, মুন্সী আতাউর রহমান।এরমধ্যে জসিমের অবস্থা আশঙ্কাজন। আহদের লাকসাম সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় আহত নায়েব বাদি হয়ে ২২জনকে আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন। একজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান বলেন, তাদের পরিদর্শনে পাঠানো হয়েছে। এসময় অবৈধ বালু উত্তোলনের তারা খবর পেয়ে বাধা দিতে গেলে তাদের হামলা করে। এবিষয়ে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

অভিযুক্ত হামলায় নেতৃত্বেকারী ওয়ার্ড যুবলীগ সভাপতি নুরে আলম সোহাগ জানান, অভিযানে গিয়ে ভূমি কর্মকর্তারা টাকা দাবি করেন। দাবিকৃত টাকা না পেয়ে ড্রেজিংয়ে আঘাত করলে হাতাহাতির ঘটনা ঘটে। 

লাকসাম থানার তদন্ত কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন,  ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে পাঠাই। এঘটনায় অভিযোগ প্রকৃয়াধীন। 



www.a2sys.co

আরো পড়ুন