শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০১-২৬ ২১:৪৫:৫৬,   আপডেটঃ ২০২৪-০৫-২৩ ১৩:১৬:২২


কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি থেকে রনির পদত্যাগ

কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি থেকে রনির পদত্যাগ

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লা জেলা ক্রিকেট কমিটির সভাপতির পদ থেকে থেকে পদত্যাগ করেছেন সাইফুল আলম রনি। পদত্যাগের এই খবরে কুমিল্লাজুড়ে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। ঠিক কি কারনে পদত্যাগ করেছেন তা জানতে কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি মুঠোফোনে একাধিকবার ফোন ও ক্ষুধে বার্তা পাঠিয়েও কোন উত্তর পাওয়া যায় নি।

সূত্র জানায়, পদত্যাগপত্রে সাইফুল আলম রনি ব্যক্তিগত সমস্যার কথা উল্লেখ করেছে বলে জানা যায়। পদত্যাগপত্রে সাইফুল আলম রনি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে সম্বোধন করে লেখেন, আমি দীর্ঘদিন ধরে কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছি। ব্যক্তিগত সমস্যার কারনে আর এই পদ থেকে পদত্যাগ করার ইচ্ছা পোষণ করছি। আমার পদত্যাগ পত্রটি গ্রহণ করতে আপনার সুমর্জি হয়।

কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নামুল আহসান ফারুক রোমেনের কাছে কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি’র প্রতিনিধি পদত্যাগ পত্রটি পৌছে দেন বলে জানা যায়।

এ বিষয়ে কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান রোমেনের কাছে জানতে চেয়ে মুঠোফোনে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায় নি।

এদিকে সাইফুল আলম রনির পদত্যাগের খবরে কুমিল্লা ক্রিকেট অঙ্গনে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। সাইফুল আলম রনির মত সংগঠক কেন পদত্যাগ করবেন এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছে

সাইফুল আলম রনির পদত্যাগের বিষয়টি নিয়ে কথা বলেছেন কুমিল্লার ক্রিকেট সংশ্লিষ্টরা।

এ বিষয়ে জানতে কুমিল্লা ক্রিকেট কমিটির সদস্য সচিব নাসিম ইউসুফ রেইন বলেন আমি এখনো নিশ্চিত না কেন রনি ভাই পদত্যাগ করলেন। তবে তার পদত্যাগে কুমিল্লার তৃণমূল ক্রিকেটের অনেক বড় ক্ষতি হয়ে যাবে। রনি ভাই ২০১৮ সালে কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি হওয়ার পর থেকে বড় তিনটি টুর্নামেন্টের আয়োজন করেছেন। দু’বার কাউন্সিলর কাপ টুর্নামেন্ট। একবার স্বাধীনতা কাপ টি-টেন টুর্নামেন্ট। এই টুর্নামেন্টগুলো কুমিল্লা থেকে ছড়িয়ে পরে সারা দেশে। তিনি ব্যক্তিগত তহবিল থেকে জাতীয় স্কুল পর্যায়ে চ্যাম্পিয়ন কুমিল্লা হাই স্কুল টিমকে লক্ষাধিক টাকার ক্রীড়া সামগ্রী প্রদান করেছেন। কুমিল্লা স্টেডিয়ামে প্র্যাকটিস করার জন্য তিনটি পিস তৈরী করেছেন। ক্রিকেটের যে বাজেট তারচেয়ে বহুগুন খরচ তিনি তার ব্যক্তি উদ্যোগে করেছেন। ক্রিকেটের জন্য এতসব করা মানুষটি যদি পদত্যাগ করে তাহলে কুমিল্লা ক্রিকেটের জন্য অপূরণীয় ক্ষতি হয়ে যাবে।

কুমিল্লা জেলা দলের সাবেক ক্রিকেটার রফিকুল ইসলাম সোহেল বলেন, ২০০০ সালের পরে বলা যায় কুমিল্লা ক্রিকেট ঘুমিয়ে ছিলো। সাইফুল আলম রনি কুমিল্লার হারোনো ক্রিকেটের ঐতিহ্য ফিরিয়ে এনেছে। কুমিল্লার তৃণমূলে ক্রিকেটের যে জোয়ার বইছে তার অবদান রনির। শুধু ক্রিকেটের পূর্ণজাগরণই নয় সাবেক ক্রিকেটারদের এক করে সবাইকে নিয়ে এগিয়ে যাচ্ছিলো রনি। বেশ কিছু সাফল্যও যোগ হয়েছে রনির হাত ধরে। এখন যদি রনি পদত্যাগ করে তাহলে কুমিল্লার ক্রিকেটের অপূরণীয় ক্ষতি হয়ে যাবে। আমি আশা করবো রনি তার সিদ্ধান্তকে পুণর্বিবেচনা করুক।

জেলা ক্রিকেট কোচ হাবিব মোবাল্লেখ জেমস বলেন, জানি না কি কারনে রনি ভাই পদত্যাগ করবে। খবরটি যদি সত্যি হয় দুঃখজনক হবে। কারন সাইফুল আলম রনি ভাইয়ের মত একজন দক্ষ সংগঠক কুমিল্লায় নেই।

কুমিল্লা আম্প্যায়ার এসোসিয়েশনের সভাপতি আবদুল মুকিত টিপু বলেন, সাইফুল আলম রনি কুমিল্লার ক্রিকেটকে গুছিয়ে এনে আজ এই জায়গায় দাঁড় করিয়েছে। তার সাংগঠনিক কার্যক্রমে ছেলেরা আজ উদ্বুদ্ধ। রনির মত সংগঠক কুমিল্লায় খুব প্রয়োজন।

বিসিবির সাবেক ম্যানেজার বদরুল হুদা জেনু বলেন, নভেম্বর -ডিসেম্বর গেলো, জানুয়ারী যাচ্ছে। কুমিল্লা স্টেডিয়ামে ক্রিকেটের কোন আয়োজন নেই। এই সময়ে আবার রনির পদত্যাগের খবরটা আমার কাছে শুনতে ভালো লাগে নাই। আমি রনির পদত্যাগের পক্ষে আমি নই। বিগত দিনে রনি ক্রিকেটের জন্য যা করেছে তা অতুলনীয়। এখানে চ্যালেঞ্জ নিতে হবে। এর বিকল্প নেই।



www.a2sys.co

আরো পড়ুন