শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০১-২৭ ১৮:২১:০৩,   আপডেটঃ ২০২৪-০৪-১৯ ০৬:৩৫:৪৯


কুমিল্লায় সরস্বতী পূজায় হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী ট্রাক মিছিল, উদ্বোধনে এমপি সীমা

কুমিল্লায় সরস্বতী পূজায় হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী ট্রাক মিছিল, উদ্বোধনে এমপি সীমা

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী ট্রাক মিছিল অনুষ্ঠিত হয়েছে। প্রতিবছর সরস্বতী পূজার দ্বিতীয় দিন সরস্বতীর জ্ঞান, বিদ্যা ও সুরের দেবীর প্রতিমা নিয়ে নেচে গেয়ে হিন্দু ধর্মাবলম্বীর শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ সকল বয়সি মানুষ এ ট্রাক মিছিলে অংশগ্রহণ করেন। সারাদেশে সরস্বতী পূজা একদিন হলেও কুমিল্লা এর ব্যতিক্রম। ট্রাক মিছিলের কারণে দ্বিতীয় দিন পর্যন্ত থাকে সরস্বতী পূজার আমেজ।

শুক্রবার বিকেলে কুমিল্লা নগরীর টাউনহল থেকে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী এই ট্রাক মিছিল অনুষ্ঠিত হয়। এবারের আয়োজনে ট্রাক নিয়ে মিছিলে শতাধিকের বেশি পূজা মন্ডপ, মন্দির অংশগ্রহণ করেন।

ট্রাকে প্রতিমা সাজিয়ে উচ্চ শব্দের মিউজিক বাজিয়ে দুপুরের পর থেকে বিভিন্ন পূজা মন্ডপ, মন্দির  ট্রাক নিয়ে এক এক করে টাউন হল মাঠে এসে জড়ো হয়। এরপর নগরীর কান্দিরপাড় পূবালী চত্বর ও লিবার্টি মোড় হয়ে রাজগঞ্জ সড়কে চলে যায় ট্রাক মিছিলটি। 

আর আগে হিন্দু ধর্মাবলম্বীদের ট্রাক মিছিলের উদ্বোধন করেন, নারী সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা। উদ্বোধনী মিছিলে এ সময় আরও উপস্থিত ছিলেন, কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা এড. আনিছুর রহমান মিঠুসহ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী এবং পূজা উদযাপন কমিটি।




www.a2sys.co

আরো পড়ুন