শিরোনাম

প্রকাশঃ ২০২০-১১-১১ ২৩:০০:৩৮,   আপডেটঃ ২০২৪-০৪-১৭ ০৪:৩৭:৪৬


আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই যুবলীগ কর্মী জিল্লুরকে হত্যা

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করেই  যুবলীগ কর্মী জিল্লুরকে হত্যা

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে প্রকাশ্য দিবালোকে জিল্লুর রহমান  (৪৮) নামে এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার সকাল সোয়া ৭টার দিকে জেলার সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা বাজারসংলগ্ন নগরীর ধনপুর এলাকার একটি ব্রিক ফিল্ডের সামনে এ ঘটনা ঘটে। নিহত জিল্লুর রহমান কুমিল্লা সিটি করপোরেশনের ২৫নং ওয়ার্ডের চৌয়ারা চৌধুরী বাড়ির মৃত মোখলেছুর রহমান চৌধুরী মাষ্টারের ছেলে। তিনি গত সিটি নির্বাচনে ওই ওয়ার্ড থেকে কাউন্সিলর পদে নির্বাচনে অংশ নিয়েছিলেন। সে মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ও মহিলা আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানার অনুসারী। সন্ধ্যায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় থানায় মামলার প্রস্তুতি চলছিল। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, যুবলীগ কর্মী জিল্লুর রহমানের স্ত্রী স্থানীয় তারাপাইয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জাহানারা বেগম ও তার সন্তান কুমিল্লা শহরের বাসায় অবস্থান করছিল। বুধবার সকালে জিল্লুর রহমান ছেলেকে মাদ্রাসায় পৌছে দিতে তাদের জন্য ঘটনাস্থলে অপেক্ষা করছিলেন। তার স্ত্রী ও সন্তান ঘটনাস্থলে পৌঁছার একটু আগেই ৩টি মোটর সাইকেলযোগে আসা সন্ত্রাসীদের একটি দল তাকে ঘেরাও করে এলোপাতারি কোপাতে থাকে। মাত্র ২ মিনিটের মধ্যেই সন্ত্রাসীরা ঘটনাস্থল ত্যাগ করে। এসময় তার স্ত্রীও ঘটনাস্থলে পৌঁছে চিৎকার শুরু করলে এলাকাবাসী এগিয়ে আসে। এসময় সন্ত্রাসীরা দ্রুত পালিয়ে যায়। পরে তার স্ত্রী জাহানারা বেগম তাকে উদ্ধার করে একটি অটোরিকশাযোগে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। 

এদিকে একাধিক সূত্র জানায়, স্থানীয় রাজনৈতিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে যুবলীগকর্মী জিল্লুর রহমানকে নৃশংসভাবে কুপিয়ে খুন করা হয়েছে। এ ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে জেলা ও থানা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার আজিম-উল আহসান জানান, সন্ত্রাসীদের গ্রেফতারে ইতোমধ্যে পুলিশের একাধিক টিমকে মাঠে নামানো হয়েছে।

বিকাল সাড়ে ৫টায় সদর দক্ষিণ মডেল থানার ওসি (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, নিহতের হাতে-পায়ে এলোপাতারি কোপের চিহ্ন রয়েছে এবং ঘটনাস্থল থেকে নিহতের হাতের একটি আঙ্গুলের কাটা অংশ বিশেষ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। এদিকে যুবলীগ কর্মী জিল্লুর হত্যাকান্ডের প্রতিবাদে বুধবার কুমিল্লা শহরের নজরুল এভিনিউ এলাকায় মহানগর যুবলীগের ব্যানারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। এর নেতৃত্বে ছিলেন এফবিসিসিআইয়ের পরিচালক মাসুদ পারভেজ খান ইমরান।  







www.a2sys.co

আরো পড়ুন