শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০৪-০৬ ১৪:১৫:০৫,   আপডেটঃ ২০২৪-০৪-১৯ ০৬:৩০:২৪


প্রবাসী ভাসুরকে হত্যা, ছোট ভাইয়ের বউসহ ৫ জনের ফাঁসি

প্রবাসী ভাসুরকে হত্যা, ছোট ভাইয়ের বউসহ ৫ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লার  লাকসামে সম্পত্তির বিরোধের জেরে আমেরিকা ফেরত আকবর হোসেন বাবুল নামে এক ব্যক্তিকে হত্যার ঘটনায় নারীসহপাঁচজনকে ফাঁসির আদেশ দিয়েছে আদালত। বৃহস্পতিবার (৬ এপ্রিল) ১১ টায় এ রায় দেন কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ২ এর বিচারক বিচারক নাসরিন জাহান। এসব বিষয় নিশ্চিত করেছেন মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী জাহিদ হোসেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, ছোট ভাইয়ের বউ লিপি আক্তার, রহমত উল্লাহ রনি, কামাল হোসেন, তাজুল ইসলাম ও সজিব। তারা সবাই নোয়াখালী জেলার সোনাইমুড়ি উপজেলার উলুপাড়া গ্রামের বাসিন্দা। এ হত্যাকাণ্ডের মূল হোতা নিহতের ছোট ভাইয়ের বউ লিপি আক্তার। অন্যরা এই হত্যাকাণ্ডের সহযোগী। রায়ের সময় লিপি আক্তার ও সজিব পলাতক ছিলেন। বাকি তিন আসামীর সামনেই রায় পড়ে শোনান বিচারক। 

জানা গেছে, ২০১৭ সালের ১ আগস্ট নোয়াখালী-কুমিল্লা আঞ্চলিক মহাসড়কের কুমিল্লার লাকসাম উপজেলার মুদাফফরগঞ্জ এলাকায় একটি ডোবার মধ্যে মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে জানা যায়, উদ্ধার মরদেহ নোয়াখালী জেলার সোনাইমুড়ী উপজেলার উলু পাড়া গ্রামের বাসিন্দা আমেরিকা ফেরত আকবর হোসেন বাবুলের। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে  ছবি দেখে মরদেহ সনাক্ত করেন তার স্ত্রী ফাতেমা বেগম। 

এ ঘটনায় কুমিল্লা লাকসাম থানার উপপরিদর্শক শেখ মিল্টন রহমান বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন। তদন্তের পর ১৬ জন স্বাক্ষী স্বাক্ষ্য প্রদান করেন। এবং আসামীদের মধ্যে তাজুল ইসলাম রুবেল ছাড়া বাকি চারজন আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে। এ ঘটনার ৬ বছর পর আদালত রায় ঘোষণা করেন। 

কোর্ট পুলিশের পরিদর্শক মো. মুজিবুর রহমান  বলেন, রায় ঘোষণার সময় ৩ আসামী উপস্থিত ছিলেন। দুজন পলাতক আছে। উপস্থিত তিনজনকে আইনী কার্যক্রম শেষ হলে কারাগারে প্রেরণ করা হবে। 



www.a2sys.co

আরো পড়ুন