শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০৫-০২ ১৮:২২:৫৮,   আপডেটঃ ২০২৪-০৪-১৯ ০৫:৪৫:১৯


চান্দিনায় স্কুলে সাবেক এমপির সেই ম্যুরাল ভেঙে পড়েছিল ঝড়ে

চান্দিনায় স্কুলে সাবেক এমপির সেই ম্যুরাল ভেঙে পড়েছিল ঝড়ে
নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার চান্দিনা উপজেলার দোল্লাই নোয়াবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের দেয়ালে তৈরি করা প্রয়াত ডেপুটি স্পিকার ও এমপি অধ্যাপক আলী আশরাফের ম্যুরালটি ভাঙা হয়নি, এটি ঝড়ে ভেঙে পড়েছে বলে দাবি করেছে স্কুল কর্তৃপক্ষ। মঙ্গলবার স্কুল প্রাঙ্গণে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এমন দাবি করেন স্কুলের সভাপতি নাজনীন আক্তার।

তিনি বলেন, পুরো স্কুলটি সিসি ক্যামেরার আওতাভুক্ত। ম্যুরালটি ভেঙে পড়ার দিন ঝড়বৃষ্টি ছিল। সেসময়ে বিদ্যুৎ ছিল না। তাই সিসি ক্যামেরা চালু ছিল না। ২৯ এপ্রিল স্কুলের প্রধান শিক্ষকের মাধ্যমে ম্যুরালটি ভেঙে পড়ার খবর পাই। তিনি আমাকে জানান এটি ঝড়ের সময় পড়ে গেছে। ভুল বোঝাবুঝি যাতে না হয়, তাৎক্ষণিক স্কুলের একজন সহকারী শিক্ষককে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বিষয়টি পরিষ্কার করার কথা বলি। তিনি সাথে সাথে স্ট্যাটাস দিয়ে ম্যুরালটি ভাঙার কারণ স্পষ্ট করেন। তারপরও আমরা তদন্ত কমিটি করি। তদন্ত কমিটি হোস্টলের ছাত্রী ও নিরাপত্তা কর্মীদের সাথে কথা বলে আমাদের জানিয়েছে, ম্যুরালের টাইলসে সিমেন্ট ঠিকভাবে না লাগাতে সেখানে গ্যাপের সৃষ্টি হয়। ওই গ্যাপের কারণে গ্যাসের সৃষ্টি হয়ে ম্যুরালের টাইলস দুর্বল হয়ে যায়। ঝড় আসায় তাই সেটি ভেঙে পড়ে। কিন্তু একটি পক্ষ কোনো কিছু না বুঝেই দুর্বৃত্তরা ম্যুরালটি ভেঙে ফেলেছে বলে অপপ্রচার করছে।

সংবাদ সম্মেলনে আরো বক্তব্য রাখেন স্কুলের প্রধান শিক্ষক রওশন আরা, তদন্ত কমিটির প্রধান বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য মো. মিজানুর রহমান। 

উপস্থিত ছিলেন বরকরই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মো. শহিদুল্লাহ মজুমদার,নবাবপুর ইউনিয়ন আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি এবিএম সলিমুল্লাহ, সহকারী প্রধান শিক্ষক বেণী মাধব দেবনাথ, অভিভাবক সদস্য তোফায়েল আহমেদ, মাহবুব আলম মজুমদার, প্রসেনজিৎ দেবনাথসহ অন্যান্য শিক্ষকরা।


www.a2sys.co

আরো পড়ুন