শিরোনাম

প্রকাশঃ ২০২৩-১০-১৪ ১৬:১৯:১৩,   আপডেটঃ ২০২৪-০৫-২১ ০২:০০:১৬


বরুড়ায় ৯৪ পূজামন্ডপে বিতরণ শফিউদ্দিন শামীমের আর্থিক অনুদান

বরুড়ায়  ৯৪ পূজামন্ডপে বিতরণ শফিউদ্দিন শামীমের আর্থিক অনুদান

নিজস্ব প্রতিবেদক 

শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে কুমিল্লার বরুড়ার সকল পূজা মন্ডপে আর্থিক অনুদান বিতরন করা হয়েছে। শনিবার (১৪ সেপ্টেম্বর ২০২৩)  সকালে বরুড়া পৌরসভার নরসিংহদেব ও জগন্নাথদেব কেন্দ্রীয় মন্দিরে আয়োজিত অনুষ্ঠানে এ আর্থিক অনুদান বিতরন করেন কুমিল্লা দক্ষিন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এ জেড এম শফিউদ্দিন শামীম। বরুড়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি বাবু ডাঃ তপন ভৌমিক এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন সাবেক নৌ প্রধান ও জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রিয়ার এডমিরাল আবু তাহের, যুগ্ম সচিব বাবু মনীন্দ্র কিশোর মজুমদার, বরুড়া উপজেলার সাবেক চেয়ারম্যান হাফিজ আহমেদসহ অন্যরা।

প্রধান অতিথির বক্তব্যে শফিউদ্দিন শামীম বলেন ধর্ম নিরেপেক্ষতা ছিল আমাদের স্বাধীনতার মুলমন্ত্রের অন্যতম ভিত্তি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু ধর্ম নিরপেক্ষতাকে প্রাধান্য দিয়েছেন। আমরা সবাই মিলে এক সাথে থাকতে চাই, সবাই যেন নির্ভয়ে এবং স্বাধীন ভাবে যার যার ধর্ম পালন করতে পারে তার জন্য আমরা একটি সুন্দর পরিবেশ সৃষ্টি করতে চাই। আমরা যে অনুদান দিয়েছি এটা তেমন কিছু নয়, আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা যে ধর্ম নিরপেক্ষ নীতিতে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে রাষ্ট্র পরিচালনা করছেন, তাঁর সাথে একাত্ত্বতা প্রকাশ করে আপনাদেরকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানাতে আজ এখানে এসেছি। সারদিয় দুর্গাপূজার প্রত্যেকটি অনুষ্ঠান যেন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হয় তার ব্যাপারে আমাদের সহায়তা অব্যাহত থাকবে।  

অনুষ্ঠানে বরুড়ার ৯৪ টি মন্ডপের প্রতিনিধিরা স্ব স্ব মন্ডপের পক্ষে অনুদানের অর্থ গ্রহন করেন। উল্লেখ্য এস কিউ ফাউন্ডেশনের উদ্যোগে গত ৫ বছর ধরে শফিউদ্দিন শামীম উপজেলার সকল পূজা মন্ডপে এ অনুদান দিয়ে আসছেন। 

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও বরুড়া পৌরসভার সাবেক মেয়র মোঃ বাহাদুরুজ্জামান, বরুড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বরুড়া উপজেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি মো: কামাল হোসেন, বরুড়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী মহিলালীগের যুগ্ম-আহবায়ক কামরুন নাহার শিখা, বরুড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ও আগানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল ইসলাম মিঠু, ঢাকাস্থ বরুড়া  জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ, বরুড়া পৌরসভার সংরক্ষিত মহিলা কাউন্সিলর মিনুয়ারা বেগম ও বরুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাছির উদ্দিন মিহির প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন বরুড়া উপজেলার পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বাবু তপন বনিক এবং পুজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক বাবু তাপস লাল দত্ত।



www.a2sys.co

আরো পড়ুন