শিরোনাম

প্রকাশঃ ২০২১-০১-১৯ ২৩:১৩:২০,   আপডেটঃ ২০২৪-০৩-২৭ ১৮:৩৬:১১


হোমনা ও দাউদকান্দির এক মেয়র এবং পাঁচ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

হোমনা ও দাউদকান্দির এক মেয়র এবং পাঁচ কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক

মনোনয়নপত্র ও হলফনামায় স্বাক্ষর না থাকায়সহ নানা অভিযোগে কুমিল্লার হোমনা ও দাউদকান্দি পৌরসভা নির্বাচনে যাচাই-বাছাইয়ের সময় এক মেয়রসহ পাঁচ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার কুমিল্লা জেলা ও দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসে প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাইয়ের সময় ওই প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করা হয়। 

এরমধ্যে যাচাই-বাছাইয়ে হোমনা পৌরসভা নির্বাচনে ৫৫জন প্রার্থীর মধ্যে এক সাধারণ কাউন্সিলর পদে একজন ও এক সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। 

অন্যদিকে দাউদকান্দি পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় এক মেয়র প্রার্থী এবং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং অফিসার কামরুল ইসলাম খান।

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন জানান, যাচাই-বাছাইয়ে হোমনা পৌরসভার ৯নং সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী রফিকুল ইসলামের হলফনামায় স্বাক্ষর ছিল না। অন্যদিকে ওই পৌরসভার    ৭, ৮ ও ৯ (৩নং) সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর প্রার্থী ফাতেমা বেগমের মনোনয়নপত্রে স্বাক্ষর ছিল না। যার কারণে ৫৫ জন্য প্রার্থীর মধ্যে এই দুইজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। 

তিনি আরও জানান, হোমনা পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মধ্যে তিন মেয়রসহ ৫৩জন প্রার্থীর যাচাই-বাছাইয়ে মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। 

উল্লেখ্য, এই হোমনা পৌরসভা নির্বাচনে তিন মেয়র প্রার্থীসহ ৫৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান পৌর মেয়র অ্যাডভোকেট নজরুল ইসলাম, বিএনপির মনোনীত প্রার্থী আবদুল লতিফ ও ইসলামী শাসনতন্ত্র আবদুল হাকিম। 

এছাড়া পৌরসভার ৯টি ওয়ার্ডে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩৯জন কাউন্সিলর প্রার্থী এবং সংরক্ষিত ৩টি ওয়ার্ডে ১১ জন নারী কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

দাউদকান্দি উপজেলার রিটার্নিং অফিসার কামরুল ইসলাম খান জানান, মঙ্গলবার উপজেলা পরিষদ মিলনায়তনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে মেয়র পদে গোলাম মহিউদ্দিন তালুকদার (স্বতন্ত্র) এবং কাউন্সিলর পদে ২নং ওয়ার্ডে মিজানুর রহমান, ৪ নং ওয়ার্ডে আফসার উদ্দিন ও শাহজাদা মজুমদারের প্রার্থীতা বাতিল করা হয়েছে।  

তিনি আরও জানান, যাচাইয়ে মেয়র পদে আ’লীগ মনোনীত বর্তমান পৌর মেয়র নাইম ইউসুফ সেইন (নৌকা), বিএনপি মনোনীত নূর মোহাম্মদ সেলিম সরকার (ধানের শীষ), মোহাম্মদ আবু মুছা (স্বতন্ত্র), মো: শাহজাহান মিয়া (স্বতন্ত্র) ও তাসলিমা চৌধুরী সিমিনকে (স্বতন্ত্র) প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়। 

উল্লেখ্য, আগামী ১৪ ফেব্রুয়ারী কুমিল্লার হোমনা ও দাউদকান্দি পৌরসভায় ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




www.a2sys.co

আরো পড়ুন