শিরোনাম

প্রকাশঃ ২০২১-০২-২৩ ২২:১৭:২০,   আপডেটঃ ২০২৪-০৩-১৮ ১৫:০৩:৫১


লামচরী ব্রহ্মানন্দ যোগাশ্রমে শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ২৭ ফেব্রুয়ারি

লামচরী ব্রহ্মানন্দ যোগাশ্রমে শ্রী শ্রী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ২৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

“হরি ওঁ তৎস” এ মহামন্ত্র সামনে রেখে আসছে ২৭ ফেব্রুয়ারি শনিবার চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন খাদেরগাঁও ইউনিয়নের চরচাঁদপুর (লামচরী) ব্রহ্মানন্দ যোগাশ্রমে পরমারাধ্য, পুজ্যষ্পাদ শ্রী শ্রী গুরু মহারাজের শুভাগমন এবং ব্রহ্মানন্দ যোগাশ্রমের ৮৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শ্রী শ্রী বিশ^শান্তি গীতাযজ্ঞ ও সনাতন ধর্ম মহাসম্মেলন ২০২১ অনুষ্ঠিত হবে।

তদুপলক্ষে ১৩ ফাল্গুন (২৬ ফেব্রুয়ারি) শুক্রবার বিকেল ঘটিকায় ওঁকার ও বাবামনির বিগ্রহ নিয়ে পল্লী পরিভ্রমণ, সন্ধ্যা সাড়ে ৬টায় মঙ্গল শঙ্খধ্বনি ও সমবেত প্রেমধ্বনি শেষে মাঘী পূর্ণিমা উৎসবের অধিবাস এবং ১৪ ফাল্গুন (২৭ ফেব্রুয়ারি) শনিবার ব্রহ্ম মুহুর্তে হতে যথাক্রমে মঙ্গলারতি, প্রভাতীয়া শিবস্তুতি, গুরু বন্দনা ও হরি ওঁ কীর্ত্তন, সমবেত বেদ মন্ত্র ও শ্রী শ্রী গীতা পাঠ ও শ্রীশ্রী চন্ডী পাঠ, শ্রীশ্রী বিশ^ শান্তি গীতা যজ্ঞের শুভারম্ভ এবং দীক্ষা দান অনুষ্ঠান শেষে করোনা ভাইরাস থেকে পরিত্রাণের জন্য জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের জন্য প্রার্থনা। এরপর অনুষ্ঠানে আগত ভক্তশ্রোতার মাঝে মহাপ্রসাদ বিতরণ এবং ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ এর সভাপতিত্বে “অসাম্প্রদায়িকতা ধর্মের ভূষণ” শীর্ষক ধর্মীয় আলোচনা সভা। এতে আশীর্বচন পাঠ করবেন চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ ও শুভেচ্ছা বক্তব্য রাখবেন- ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার। আলোচনা শেষে বিশ^ শান্তি কল্পে বেদ বাণী পাঠের মাধ্যমে মাঘী পূর্ণিমা উৎসবের সমাপ্তি এবং সন্ধ্যায় গুরুপূজা ও হরি ওঁ কীর্ত্তন। সবশেষে ধর্মীয় সঙ্গীতানুষ্ঠান।

যজ্ঞে পৌরোহিত্য করবেন- চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ এবং শ্রীমৎ স্বামী মুক্তানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ স্বামী মহানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ উত্তমানন্দ গিরি মহারাজ, শ্রীমৎ রূপকানন্দ ব্রহ্মচারী মহারাজ, শ্রীমৎ সেবানন্দ ব্রহ্মচারী মহারাজ সহ বিভিন্ন মঠাশ্রমের মহাত্ম মহারাজবৃন্দ।

এই মধুময় মহাপূর্ণিমা তিথিতে নিঃসীম ভাবসমারোহে আয়োজিত অনুষ্ঠানের প্রতিটি পর্বে সপরিজন, সবান্ধব উষ্ণ উপস্থিতি ও সর্বান্তকরণ সহযোগিতা একান্তভাবে কামনা করেছেন ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ ও সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার এবং চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ এর শিষ্য এডভোকেট তাপস চন্দ্র সরকার।

এদিকে, শ্রী শ্রীমৎ স্বামী স্বরূপানন্দ গিরি মহারাজের প্রতিষ্ঠিত চাঁদপুর জেলার মতলব দক্ষিণ উপজেলাধীন চর চাঁদপুর প্রকাশ্যে লামচরির ধর্মীয় একটি অন্যতম প্রকল্প ব্রহ্মানন্দ যোগাশ্রম। বর্তমানে এ প্রকল্পের নির্মাণ কাজ চলিতেছে। আমরা আশা করবো, আমাদের এই স্বপ্নকে পূর্ণাঙ্গ রূপ দেবার প্রক্রিয়ায় সক্রিয় আর্থিক সাহায্য সহযোগিতার হস্ত প্রসারিত করে এই পূর্ণ্য বাৎসরিক উৎসবের অংশীদার হবেন। অনেক মহাপ্রাণ ভক্তবৃন্দ এ সকল প্রকল্প বাস্তবায়নে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে নিয়োজিত আছেন। এখনও এতে বিপুল অর্থের প্রয়োজন। সমাগত সুধী সমাজ স্বত্ব প্রণোদিত হয়ে এ সকল প্রকল্প বাস্তবায়নে আর্থিক ও কায়িক শ্রমদানে এগিয়ে আসবেন এটাই আমাদের বিনীত প্রার্থনায় লামচরি ব্রহ্মানন্দ যোগাশ্রম কার্যনির্বাহী কমিটির সভাপতি শংকর রাও নাগ ও সাধারণ সম্পাদক সমরেশ চন্দ্র হালদার এবং চট্টগ্রাম সীতাকুন্ড আন্তর্জাতিক শংকর মঠ ও মিশনের অধ্যক্ষ যোগাচার্য্য শ্রীশ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ এর শিষ্য এডভোকেট তাপস চন্দ্র সরকার।



www.a2sys.co

আরো পড়ুন