শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৩-১৬ ২২:৩৯:৫৩,   আপডেটঃ ২০২৪-০৩-২৪ ২১:১৪:৪১


আটকের পর জানা গেল ডাকাত সদস্য মসজিদ কমিটির সভাপতি

আটকের পর জানা গেল ডাকাত সদস্য মসজিদ কমিটির সভাপতি

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার তিতাসে বাসায় ডাকাতি করতে গিয়ে মসজিদ কমিটির সভাপতি হাতেনাতে আটক হয়েছে। পুলিশের তালিকা অনুসারে আটক হওয়া ব্যক্তি কুমিল্লার আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। ডাকাত সদস্য শরীফ আহম্মেদ সরকার এর আগে অস্ত্রসহ কুমিল্লা জেলা পুলিশের গোয়েন্দা সংস্থা ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়। তার বিরুদ্ধে কুমিল্লার তিতাস থানাসহ বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে।

ডাকাত সদস্য শরীফ আহম্মেদ সরকার তিতাস উপজেলার কৈয়ারপাড় রায়পুর গ্রামের মৃত খুরশিদ মিয়ার ছেলে। সে এলাকার একজন চিহ্নিত ডাকাত সদস্য হওয়ায় স্থানীয়রা সবসময় তার ভয়ে আতঙ্কে থাকতেন। স্থানীদের ভয়ভীতি দেখিয়ে ডাকাত সদস্য শরীফ তার রায়পুর গ্রামের জামে মসজিদের সভাপতি হয়েছেন বলে জানান ২নং জগতপুর ইউনিয়নের চেয়ারম্যান মজিবুর রহমান।

ইউপি চেয়ারম্যান জানান, জনতার হাতে আটক হওয়া ডাকাত সদস্য শরীফ আহম্মেদ সরকার স্থানীয়দের জন্য একজন ভয়েঙ্কর নাম। সে শুধু তিতাসে নয় কুমিল্লার আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। রায়পুর জামে মসজিদের সভাপতি হয়েছেন মসজিদের মুসল্লি ও স্থানীদের ভয়ভীতি দেখিয়ে।

ঘটনার সূত্রে জানা যায়, মঙ্গলবার (১৬ মার্চ) দিবাগত রাতে তিতাসের নারান্দিয়া ইউনিয়ন ফ্রেন্ডস কাবের সভাপতির বাসায় ডাকাতি করতে গেলে ডাকাত সদস্য শরীফকে (৩০) জনতা হাতেনাতে আটক করে। পরে পুলিশে সোপর্দ করে। তার সঙ্গে থাকা ডাকাত দলের ৭-৮ সদস্য পালিয়ে যায়।

স্থানীয়রা জানান, ডাকাত শরিফ পূর্বে তিতাস উপজেলার আসমানিয়ায় ডাকাতি করতে গিয়ে ধরা আটক হয়েছিলো।  

তিতাস থানার ওসি সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম বলেন, আটককৃত ডাকাত শরীফ কুমিল্লার আন্তঃজেলা ডাকাত দলের সদস্য। তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তবে দেখা ছাড়া সঠিক তথ্যটি বলা যাচ্ছে। রাতে ডাকাতির ঘটনায় আটকের ঘটনায়ও মামলা প্রকৃয়াধীন।

শরীফের দেয়া তথ্যমতে পুলিশ আরও একজনকে আটক করেছে বলে জানা গেছে। তবে পুরো টিমকে ধরার কৌশল হিসেবে এখনই তার নাম পরিচয় প্রকাশ করা যাচ্ছে না।



www.a2sys.co

আরো পড়ুন