শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৩-১৮ ১০:৪২:১৯,   আপডেটঃ ২০২৪-০৪-১৪ ০৮:৩৫:২৭


বরুড়ায় চারদিনে ৩ খুন, জনমনে উদ্বেগ-উৎকন্ঠা

বরুড়ায় চারদিনে ৩ খুন, জনমনে উদ্বেগ-উৎকন্ঠা

মাসুদ আলম

কুমিল্লার বরুড়ায় আপন ভাই-ভাতিজাদের হাতে চাচা খুন এবং ভাতিজার শিলের আঘাতে চাচী খুনের পর মঙ্গলবার রাতে সোহেল আহমেদ পাটওয়ারী (৪০) নামের এক ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা পালিয়ে যায়। চলতি সপ্তাহে চারদিনে পর পর তিনটি হত্যাকাণ্ডের ঘটনায় বরুড়া উপজেলার বাসিন্দাদের মাঝে উদ্বেগ, আতঙ্ক ও উৎকন্ঠা তৈরি হয়েছে। 

নিহত সোহেল বরুড়া উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের ডাবুরিয়া গ্রামের মৃত জাফর আহমেদের ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, নিহত সোহেল পাশ্ববর্তী লাকসাম উপজেলার মুদাফরগঞ্জ বাজারে ভ্যারাইটিজ স্টোরের মালিক ছিলেন। সাথে বিকাশের টাকা লেনদেনের ব্যবসা করতেন। মঙ্গলবার (১৬ তারিখ) রাতে সোহেল দোকান বন্ধ করে বাড়ির উদ্দেশ্যে রওয়ানা হয়। পথিমধ্যে দুর্বৃত্তরা তার উপর হামলা করে এবং এলোপাথাড়ি ছুরি ও চাপাতি দিয়ে আঘাত করে। সোহেল মাটিতে লুটিয়ে পড়ার পর স্থানীয়রা তাকের উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। 

পরিনবার সূত্রে জানা যায়, নিহত সোহেল দুই সন্তানের জনক। দুই ছেলের নাম যথাক্রমে সামির(১৩) ও সালমান(৩)।

স্থানীয় লক্ষ্মীপুর ইউনিয়ন চেয়ারম্যান নুরুল ইসলাম বলেন, খুনের বিষয়ে জানতে পেরেছি। একজন ইউপি চেয়ারম্যান হিসেবে এটা আমার কাছে খুবই কষ্টের। আমি এই হত্যাকাণ্ডের সুষ্ঠু তদন্তের ও বিচার দাবি করছি। 

এর আগে এই উপজেলায় আপন ভাই-ভাতিজাদের হাতে চাচা খুন এবং ভাতিজার আঘাতে চাচী খুনসহ তিনটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। এরমধ্যে গত সোমবার (১৫ মার্চ) বরুড়া উপজেলার পয়ালগাছা ইউনিয়নের হাতপুকুরিয়া গ্রামে ঝগড়া থামাতে গিয়ে ভাতিজার শিলের আঘাতে চাচির মৃত্যু হয়েছে। হত্যার ঘটনায় ঘাতক ভাতিজা শাহজাহানকে পুলিশ গ্রেফতার করে। 

এর একদিন আগে রবিবার (১৪ মার্চ) বরুড়া উপজেলার আদ্রা গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে গভীর রাতে ঘর থেকে তুলে নিয়ে চাচাকে মারধরের পর এলোপাথাড়ি ছুরিকাঘাতে হত্যা করে আপন ভাই-ভাতিজা মিলে। নির্মম এই হত্যাকাণ্ডের ঘটনায় তিনজনকে গ্রেফতার করে পুলিশ। 

এদিকে নতুন করে মঙ্গলবার রাতে এবার বাজার থেকে বাড়ি ফেরার পথে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যা করা হয়। পর পর তিনটি হত্যাকাণ্ডের ঘটনায় বরুড়া জুড়ে আতঙ্ক সৃষ্টি হয়েছে। উদ্বেগ তৈরি হয়েছে জনমনে।

হত্যাকাণ্ডের বিষয়টি নিশ্চিত করে বরুড়া থানার ওসি ইকবাল বাহার মজুমদার জানান, সোহেলকে কুপিয়ে হত্যায় জড়িত ঘাতকদের এখনও চিহ্নিত করা সম্ভব হয়নি। তবে তার পরিবার একটি মামলার প্রস্তুতি নিচ্ছেন। 

তিনি জানান, সবগুলো হত্যাকাণ্ডের বিচার হবে। হত্যাকাণ্ডের বিষয়গুলো পুলিশ তদন্ত করছেন। 



www.a2sys.co

আরো পড়ুন