শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৪-০৫ ২২:৪৭:০৮,   আপডেটঃ ২০২৪-০৪-১৯ ০৬:৩২:৩৭


দরিদ্র বাবার যমজ ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

দরিদ্র বাবার যমজ ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ

মাসুদ আলম

দরিদ্র বাবার যমজ দুই ছেলে এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। তাদের এই খুশির সংবাদ শুনে পাড়া-প্রতিবেশি, আত্মীয়স্বজনসহ জেলা ও উপজেলার চিকিৎসা সমাজের সকলেই আনন্দিত হয়েছেন। তাদের বাড়িতে কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার মানরা গ্রামে। দরিদ্র বাবার নাম বিল্লাল হোসেন। পেশায় তিনি সিএনজি চালিত অটোরিকশা চালক। তার যমজ দুই ছেলে আরিফুল ইসলাম ও শরিফুল ইসলাম এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়। তাদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। সকলের নিকট দোয়া চেয়েছেন। 

জানা যায়, ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে উপজেলার মান্দারগাঁও উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পায় আরিফ ও শরিফ। এলাকাবাসীর সহযোগিতায় উচ্চ মাধ্যমিকে ভর্তি হয় কুমিল্লা সরকারি সিটি কলেজে। সেখান থেকেও এইচএসসিতে জিপিএ-৫ পায় এই যমজ দুই ভাই। ছেলেদের এমন সফলতায় মা-বাবা ভীষণ খুশি। বাকী দুই ভাই-বোনের মধ্যে সাইফুল ইসলাম মাদ্রাসায় এবং আমেনা আক্তার প্রাইমারি স্কুলে পড়ে। দরিদ্র বাবার আয়ে চার সন্তানের লেখাপড়া খরচ ছাড়াও সংসার চলে।

এমবিবিএস ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া আরিফ ও শরিফ জানান, আরিফ সারা বাংলাদেশে ৮২২ তম হয়ে ময়মনসিংহ মেডিকেলে, শরিফ ১১৮৬ তম হয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। তারা চিকিৎসক হয়ে মানুষের সেবা করতে চান। বাবার পরিশ্রম, মায়ের যত্ন আর শিক্ষকদের সহযোগিতা তাদের লেখাপড়ার সাহস যুগিয়েছে। তারা সকলের দোয়া প্রার্থী।

বাবা বিল্লাল হোসেন জানান, নিজে ইন্টারমেডিয়েট পাস করিয়েছি। সিএনজি চালিত অটোরিকশা চালাই। অর্থাভাবে লেখাপড়া হয়নি। সেজন্য নিজে কষ্ট করেও তাদের জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছি। তবে ছেলেদের পড়ার খরচ নিয়ে তিনি উদ্বিগ্ন।



www.a2sys.co

আরো পড়ুন