শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৪-১১ ১৭:৪৯:৪৮,   আপডেটঃ ২০২৪-০৩-১৮ ০৪:২০:১২


হেফাজতের সিদ্ধান্ত লকডাউনেও খোলা রাখবেন মাদরাসা

হেফাজতের সিদ্ধান্ত লকডাউনেও খোলা রাখবেন মাদরাসা

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপ ঠেকাতে সরকারি সিদ্ধান্তে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। ঘোষণা অনুযায়ী ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউনে যাচ্ছে দেশ। তবে লকডাউনেও মাদরাসা খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ।

রোববার (১১ এপ্রিল) চট্টগ্রামের হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদরাসায় একটি সভা করে হেফাজত। বেলা সাড়ে ১১টায় সভাটি শুরু হয়। চলে বেলা পৌনে ৪টা পর্যন্ত।

সভা শেষে এ সিদ্ধান্তের কথা জানিয়েছেন হেফাজতের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদী।

সভায় হেফাজতে ইসলাম বাংলাদেশের নেতাকর্মীদের বিরুদ্ধে দেওয়া মামলাগুলো প্রত্যাহার করে দ্রুত গ্রেফতারদের মুক্তি দেওয়ার দাবি জানিয়েছে সংগঠনটি। সংগঠনের নেতাকর্মীদের হয়রানি বন্ধের দাবিও জানিয়েছেন হেফাজতের নেতারা।

হেফাজতের যুগ্ম মহাসচিব মামুনুল হককে নিয়ে বৈঠকে কোনো আলোচনা হয়েছে কি না- জবাবে আজিজুল হক বলেন, মামুনুল হকের বিষয়টি তার ব্যক্তিগত। তিনি শরিয়ত সম্মতভাবে বিয়ে করেছেন।

সভায় লকডাউনে মাদরাসা খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন তিনি। মাদরাসা বন্ধের ষড়যন্ত্র বরদাশত করা হবে না বলেও জানান হেফাজতের এ সাংগঠনিক সম্পাদক।

এছাড়া আগামী ২৯ মে হাটহাজারী মাদরাসায় ওলামা মাশায়েখ সম্মেলন করার সিদ্ধান্ত হয়েছে সভায়। সভায় হেফাজতের আমির মাওলানা জুনায়েদ বাবুনগরী, হেফাজত নেতা মাওলানা মহিবুল্লাহ বাবুনগরী, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা সালাউদ্দিন নানুপুরি, মাওলানা আবদুল আউয়াল, মাওলানা, মাওলানা জাকারিয়া নোমান ফয়েজী, মাওলানা সাকাওয়াত হোসাইন রাজি প্রমুখ উপস্থিত ছিলেন।



www.a2sys.co

আরো পড়ুন