শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৪-২২ ১৩:৪৩:৫৬,   আপডেটঃ ২০২৪-০৫-২৪ ০৯:১২:১১


‘ভ্যাকসিনের জন্য বাংলাদেশ-ভারত সম্পর্কে ভাটা পড়বে না’

‘ভ্যাকসিনের জন্য বাংলাদেশ-ভারত সম্পর্কে ভাটা পড়বে না’

নিজস্ব প্রতিবেদক

বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের টিকার প্রাপ্যতা নিয়ে সংকট রয়েছে। সরবাহের তুলনায় চাহিদা অনেক বেশি। সবাই মিলে টিকার প্রাপ্যতা ও সরবরাহ বাড়াতে কাজ করছে। আমরা যতগুলো দেশকে করোনাভাইরাসের টিকা দিয়েছি, তার মধ্যে বাংলাদেশ সবচেয়ে বেশি টিকা গ্রহণ করেছে। চুক্তি অনুযায়ী বাংলাদেশে ৭ মিলিয়ন টিকা সরবরাহ করা হয়েছে। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দ্বোরাইস্বামী বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া আন্তর্জাতিক ইমিগ্রেমশন চেকপোস্টে সাংবাদিকদের এ কথা জানান। নিজ দেশে চার দিনের ছুটি কাটিয়ে এদিন বাংলাদেশে আসেন হাইকমিশনার।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে দ্বোরাইস্বামী বলেন, বাংলাদেশে করোনার টিকার কার্যক্রম যেন চলমান থাকে, সেজন্য আমরা কাজ করে যাচ্ছি। করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউটা অনেক বড়। ভারতের অবস্থাও দিন দিন কঠিন হচ্ছে। আমরা সবাই একত্রে কাজ করছি। সবাই মিলে এই পরিস্থিতি থেকে বের হতে পারব।

তিনি বলেন, দুই দেশের সম্পর্ক সব সময় বিশেষ গুরুত্বের। বাংলাদেশের সঙ্গে যে আমরা যুক্ত, এর গুরুত্ব তুলে ধরার জন্যই করোনার দ্বিতীয় ঢেউয়ের মধ্যেও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবর্ষের অনুষ্ঠানে যোগ দিতে আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশে এসেছেন।

এ সময় চেকপোস্টে হাইকমিশনার বিক্রম দ্বোরাইস্বামীর সঙ্গে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরে আলম ও আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান উপস্থিত ছিলেন।



www.a2sys.co

আরো পড়ুন