শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৬-০৪ ১২:২৫:৫১,   আপডেটঃ ২০২৪-০৪-১৬ ০৩:১১:২২


বাজেট নিয়ে আ. লীগের আনন্দ মিছিল

বাজেট নিয়ে আ. লীগের আনন্দ মিছিল

ভয়েস ডেস্ক

প্রস্তাবিত বাজেটে জীবন-জীবিকাকে প্রাধান্য দেওয়ায় আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে রাজধানীতে আনন্দ মিছিল করেছে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার ২০২১-২২ অর্থ বছরের বাজেট পেশ করার পরেই রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ের সামনে বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ।  তারা এই বাজেটকে গনমুখী আখ্যায়িত করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল আমিন রুহুল, যুগ্ম সাধারণ সম্পাদক মোর্দেশ কামাল, মহিউদ্দিন মহি,সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন, গোলাম আশারাফ তালুকদার, মিরাজ হোসেন প্রমুখ।

এরপরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলরে নেতৃত্বে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে যুবলীগের নেতাকর্মীরা।

সংক্ষিপ্ত বক্তব্য যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা দেশের মানুষের জন্য জনমুখী বাজেট করেছেন। এই বাজেটের মাধ্যমে দেশ আরও এক ধাপ এগিয়ে যাবে। যদি কোনও অপশক্তি দেশের বিরুদ্ধে, জনগণের বিরুদ্ধে বাজেটের বিরুদ্ধে,অপপ্রচার করে তাদেরকে দাঁত ভাঙা জবাব দেয়া হবে। এই বাজেট নিয়ে বিএনপির জামায়াত নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে।

যারা ষড়যন্ত্র করবে জনগণকে সঙ্গে নিয়ে তাদেরকে দাঁত ভাঙা জবাব দেওয়ার জন্য প্রস্তুত আছে যুবলীগ।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাড. মামুনুর রশীদ, হাবিবুর রহমান পবন, মোয়াজ্জেম হোসেন,  সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী প্রমুখ।

স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, আওয়ামী লীগ সরকার জনবান্ধন সরকার। জীবন-জীবিকায় প্রাধান্য দিয়ে সুদৃঢ় আগামীর পথে বাংলাদেশ’ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের বাজেট পেশ করা হয়েছে। আওয়ামী লীগ সরকার দেশে ও মানুষের জীবন মান উন্নয়নের কাজ করে যাচ্ছেন। এই বাজেটকে স্বাগত জানাই।

এ সময় আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ম রাজ্জাক, আব্দুল আলিম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, সাধারণ সম্পাদক তারিক সাইদ প্রমুখ।

প্রস্তাবিত বাজেট কৃষকের, এই বাজেট জনতার' এ স্লোগানে বাজেটকে স্বাগত জানায় কৃষক লীগ।

আনন্দ মিছিল শেষ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ বলেন, কৃষকবান্ধব গণমুখী বাজেট পেশ করার মাননীয় প্রধানমন্ত্রী কৃষকরত্ন শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। করোনাকালীন প্রান্তিক কৃষকদের মাঝে ৯,৫০০ কোটি টাকা প্রনোদনা দিয়েছেন, যা ইতিপূর্বে কোনো সরকার দেয়নি। 

এ সময় আরও উপস্থিত ছিলেন কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বনাথ সরকার বিটু, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান বিপ্লব প্রমুখ।

এ ছাড়া জনমুখী বাজেটকে স্বাগত জানিয়ে আনন্দ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করে আওয়ামী মৎস্যজীবী লীগের নেতাকর্মীরা।



www.a2sys.co

আরো পড়ুন