শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৭-১৯ ০৯:৩৫:২৩,   আপডেটঃ ২০২১-০৭-২৪ ২৩:৫২:৫২


নামফলক মুছে ফেলার অভিযোগ প্রত্যাহার করে আইনজীবী সমিতির পাল্টা সংবাদ সম্মেলন

নামফলক মুছে ফেলার অভিযোগ প্রত্যাহার করে আইনজীবী সমিতির পাল্টা সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযোদ্ধা আইনজীবীদের নামফলক মুছে ফেলার অভিযোগ প্রত্যাহার করে পাল্টা সংবাদ সম্মেলন করেছে জেলা আইনজীবী সমিতি। সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সদস্যরা আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিটের অভিযোগকে মিথ্যা, অসত্য ও বানোয়াট দাবি করে নিন্দা প্রকাশ করেন। রবিবার (১৮ জুলাই) কুমিল্লা বারের আইনজীবী সমিতির লাইব্রেরিতে এই সংবাদ সম্মেলন করেন জেলা আইনজীবী সমিতি। 

প্রতিবাদ জানিয়ে সংবাদ সম্মেলনে জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ তার লিখিত বক্তব্যে বলেন, কুমিল্লা বার ১৩৫ বছরের ঐতিহ্য লালায়িত। অতি সম্প্রতি আমরা ছাপা, মনোহারী ডিজিটালাইজেশনের কাজ শুরু করেছি। এতে কুমিল্লা বার এক নতুন অধ্যায় যুক্ত হবে। ডিজিটালাইজেশনের সকল কাজ আজ দৃশ্যমান। বারের সম্মানিত সদস্য যারা আমাদের গর্ব, আমাদের আলোক বর্তিকা, তাদের নাম সম্মিলিত নাফলক দেওয়ালে লাগানো ছিলো। যা এতদিন পড়েছিলো অযতেœ আর অবহেলায়। গত ২৩ জুন বর্তমান কার্যকরী কমিটির সভায় এ বিষয়ে বিস্তারিত আলোচনা পর একটি দৃষ্টিনন্দন স্মৃতি ফলক করার ব্যাপারে সিদ্ধান্ত হয়। কয়েকজন প্রকৌশলীর সঙ্গে আলাপ করে একটা আকিৃটেকচার ডিজাইন তৈরি করা হয়। দরপত্র আহবান করা হয়। লকডাউন না থাকলে এতাদিন হয়তো নামফলকটি দৃশ্যমান হতো। 

তিনি আরও বলেন, কতিপয় আইনজীবী সব কিছু জানার পরও সস্তা লাইক, কমেন্ট পাওয়ার হীন প্রত্যাশায় যে বক্তব্য দিয়েছেন, তা সম্পূর্ণ অসত্য ও বানোয়াট। আমরা অত্যন্ত ঘৃনার সাথে তাদের বক্তব্য প্রত্যাহার করে নিন্দা জানাই। 

সংবাদ সম্মেলেন এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা আইনজীবী সমিতির সভাপতি অডভোকেট শরীফুল ইসলাম, এড. কাইমুল হক রিংকু, এড. আল মাহমুদ সাগর, এড. মাহবুবুল হক খন্দকার, এড. সেলিম হোসেন ও এড. ফাহানা সেলিম প্রমুখ।  

এরআগে গত শনিবার কুমিল্লায় ভাষা শহীদ ধীরেন্দ্রনাথ দত্তসহ প্রখ্যাত বীর মুক্তিযোদ্ধা আইনজীবীদের নাম ফলক মুছে ফেলার অভিযোগ উঠেছে। নগরীর পশ্চিম বাগিচাগাঁওয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কুমিল্লা ইউনিট জেলা আইনজীবী সমিতির বিরুদ্ধে এই অভিযোগ করেন। 



www.a2sys.co

আরো পড়ুন