শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৮-২৭ ২৩:৪৫:০২,   আপডেটঃ ২০২৪-০৪-১৫ ০৭:৫৯:৫৮


ব্রাহ্মণবাড়িয়ায় শতাধিক যাত্রী নিয়ে নৌকা ডুবি, ২১ জনের লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়ায় শতাধিক যাত্রী নিয়ে নৌকা ডুবি, ২১ জনের লাশ উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া বিজয়নগর লইসক্যা বিলে বালুবাহী ট্রলারের ধাক্কায় শতাধিক যাত্রী নিয়ে নৌকা ডুবির ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। শুক্রবার (২৭ আগস্ট) সন্ধ্যায় বিলের বিজয়নগর এলাকায় বালুবাহী নৌকার সঙ্গে ধাক্কায় এ দুর্ঘটনা ঘটে। এতে রাত ৯টা পর্যন্ত ২১ জনের লাশ উদ্ধার করা হয়েছে । 

নৌকা ডুবিতে ১৫ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা জন্য ভর্তি করা হয়েছে। এছাড়া অন্তত ৫০ জন সাতরিয়ে তীরে উঠতে সক্ষম হয়েছে।

নৌকার অনেক যাত্রী এখনো নিখোঁজ রয়েছে বলে একাধিক সূত্র জানায়। দূর্ঘটনা কবলিত নৌকাটি এখনো পানির নিচে রয়েছে। বালুবাহী নৌকাটি আটক করা হয়েছে। 

জেলা সদর হাসপাতারে চিকিৎসারত আহত নৌকা যাত্রী রফিক মিয়া জানান, ব্রাহ্মণবাড়িয়া আসার পথে বালুবাহী নৌকার ধাক্কায় তাদের ট্রলার (ইঞ্জিনচালিত নৌকা) ডুবে যায়। তার স্বামী ও মেয়েকে খোঁজে পাচ্ছেন না। 

মুরাদ মিয়া জানান, বিয়ের অনুষ্ঠান থেকে ফেরার পথে দুর্ঘটনায় পড়েন।  কোনো রকমে সাঁতরে তারা তীরে উঠেন। অনেকেই নিখোঁজ রয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোঃ আনিসুর রহমান জানান দুর্ঘটনার খবর পাওয়ার পর পুলিশ ঘটনাস্থলে এসে স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার কাজে অংশগ্রহণ করেন তিনি জানান কিশোরগঞ্জ থেকে একদল ডুবুরি ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ২১ জনের লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান উদ্ধার অভিযান উদ্ধার অভিযান অব্যাহত আছে কিশোরগঞ্জ থেকে একটি দল ঘটনাস্থলে উদ্দেশ্যে আসছেন যারা নিহত হয়েছেন তাদের পরিবারের প্রত্যেককে ২০হাজার টাকা দাফনের জন্য প্রদান করা হবে এছাড়া ঘটনা অনুসন্ধানে অতিরিক্ত জেলা প্রশাসক রুহুল আমিনকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। 



www.a2sys.co

আরো পড়ুন