শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৯-১২ ২১:২৭:৩০,   আপডেটঃ ২০২১-০৯-২৩ ২১:৩৯:০৭


দাউদকান্দিতে ‘সৃষ্টি’র উদ্যোগে ডেঙ্গু বিষয়ক জনসচেতনতামূলক পথসভা

দাউদকান্দিতে ‘সৃষ্টি’র উদ্যোগে ডেঙ্গু বিষয়ক জনসচেতনতামূলক পথসভা

নিজস্ব প্রতিবেদক

দাউদকান্দির গৌরীপুরে ‘সৃষ্টি’ সাহিত্য-সাংস্কৃতিক ও সমাজকল্যাণ সংঠনের উদ্যোগে ডেঙ্গু বিষয়ক জনসচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত হয়েছে।

১২ সেপ্টেম্বর রোববার বিকেলে উপজেলার গৌরীপুর বাজারের গৌরীপুর-হোমনা সড়কে এই জনসচেতনতামূলক পথসভায় সভাপতিত্ব করেন, 'সৃষ্টি' সভাপতি মোঃ সফিকুল ইসলাম ও সঞ্চালনায় ছিলেন, 'সৃষ্টি' সাধারণ সম্পাদক মোঃ এখলাছুর রহমান মুন্সী। 

পথসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, 'সৃষ্টি'র প্রতিষ্ঠাতা ও উপদেষ্টা কবি মো. আলী আশরাফ খান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সূচনা ডট টিভি'র সম্পাদক রোটারিয়ান মোঃ শাহীন চৌধুরী, 'সৃষ্টি'র সহ-সভাপতি মোঃ সফিউল বাশার সুমন, 'সৃষ্টি'র সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মোঃ আলমগীর হোসেন,'সৃষ্টি'র সমাজকল্যাণ সম্পাদক মোঃ মনির হোসেন ইব্রাহিম।

এসময় উপস্থিত ছিলেন, 'সৃষ্টি'র  প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম রাসেল,সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মোঃ রাসেল মুন্সী, 'সৃষ্টি'র স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মোঃ ফারুক আহমেদ, ক্রীড়া সম্পাদক মোঃ কাউছার আহমেদ, দড়িকান্দি ভিশন-২০২৫ -এর সভাপতি মোঃ আল-আমিন, প্রতিবন্ধী কল্যাণ ট্রাস্টের সভাপতি মোঃ সজীব সরকার বাবু, অন্যতম সদস্য মোঃ সোহাগ, জিয়ারকান্দি সমাজকল্যাণ সংঘের সাংগঠনিক সম্পাদক মোঃ আলম সরকার, স্বেচ্ছাসেবী মোঃ রানা ও অন্যান্য স্বেচ্ছাসেবীসহ প্রিন্ট-ইলেকট্রনিক্স মিডয়ার সাংবাদিকবৃন্দ।

পথসভায় বক্তারা বলেন, ডেঙ্গু একটি মারাত্মক রোগ।এই রোগটি এখন ছড়িয়ে পড়ছে দেশের প্রায় সর্বত্র। 

ইতোমধ্যে এই ভয়াবহ ডেঙ্গু রোগে চলে গেছে অনেক তাজা প্রাণ। এই রোগের প্রাদুর্ভাব হতে বাঁচার একমাত্র উপায়, সাবধানতা অবলম্বন এবং সচেতনতার সঙ্গে  নিজেদের বাড়ি-ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা। যাতে করে ঘর-বাড়ি ও আঙ্গিনার কোথাও দীর্ঘদিন পানি জমে না থাকে।

তারা আরও বলেন,' আমরা লক্ষ্য করেছি, অনেকের ঘর-বাড়িতে ও উঠোনে নারিকেলের খোসা, প্লাস্টিকের থালা-বাটি, মগ-জগ, বালতি এবং ফুলগাছের টবসহ নানান পাত্রে পানি জমে থাকে। আর এই জমে থাকা স্বচ্ছ পানি থেকেই জন্ম নেয় ডেঙ্গু মশা'। এ ব্যাপারে তারা সকলকে সচেতন হওয়ার জন্য আহ্বান জানান।



www.a2sys.co

আরো পড়ুন