শিরোনাম

প্রকাশঃ ২০২১-০৯-১৭ ১৭:৫৪:৫০,   আপডেটঃ ২০২৪-০৫-২৪ ০৮:৩০:৪৯


বাঙ্গরায় জুমার খুতবায় আযান নিয়ে মুসল্লিদের দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

বাঙ্গরায় জুমার খুতবায় আযান নিয়ে মুসল্লিদের দু’পক্ষের সংঘর্ষে নিহত ১

নিজস্ব প্রতিবেদক

জুমার খুতবায় আযান দেওয়া নিয়ে মুসল্লিদের দুই পক্ষের সংঘর্ষে আবু হানিফ খান (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানাধীন কুড়াখাল গ্রামের কুড়াখাল কেন্দ্রীয় জামে মসজিদে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

নিহত আবু হানিফ খান কুড়াখাল গ্রামের আবদু খানের ছেলে। এ সংঘর্ষে দু’পক্ষের অন্তত সাত জন মুসল্লি আহত হয়েছে। আহতদের তিনজনকে ঢাকায় পাঠানো হয়েছে। বাকী চারজনকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভতি করা হয়েছে।

বাঙ্গরা পশ্চিম ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ রুহুল আমীন জানান, কুড়াখাল কেন্দ্রীয় জামে মসজিদের মুসল্লিরা দুইভাগে বিভক্ত। তাদের মধ্যে দীর্ঘদিন যাবত মসজিদের বিভিন্ন বিষয় নিয়ে অন্তর্দ্ব›দ্ব চলে আসছে। এর জের ধরে শুক্রবার জুমার নামাজে খুতবায় আযান জোরে এবং আস্তে দেওয়ার মতবিরোধ নিয়ে মসল্লিদের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এই সংঘর্ষে আবু হানিফ খান নামে একজন নিহত হয়। আহত হয় আরও অন্তত ৭জন। তাদের তিনজনকে চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। বাকী চারজনকে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, জুমার খুতবায় আযান দেওয়া নিয়ে মুসল্লিদের সংঘর্ষে একজন নিহত হয়েছে। তার লাশ উদ্ধার করেছে পুলিশ। সংঘর্ষটি মুসল্লিদের দুই পক্ষের মধ্যে সংঘঠিত হয়েছে। বিষয়টি পুলিশ তদন্ত করছে। 



www.a2sys.co

আরো পড়ুন