শিরোনাম

প্রকাশঃ ২০২১-১২-২০ ১৩:০০:৫৯,   আপডেটঃ ২০২৪-০৩-২৮ ২০:৩৪:৫৬


কুমিল্লায় পরিবহনে চাঁদাবাজ চক্রের ২৭ সদস্য আটক, নগদ টাকা জব্দ

 কুমিল্লায় পরিবহনে চাঁদাবাজ চক্রের ২৭ সদস্য আটক, নগদ টাকা জব্দ

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লায় সড়ক-মহাসড়কের মোড়ে দাঁড়িয়ে গণপরিবহনে চাঁদা আদায়ের অভিযোগে চাঁদাবাজ চক্রের ২৭ সদস্যকে আটক করা হয়েছে। কুমিল্লা নগরী, জেলার বুড়িচং, বরুড়া, দেবিদ্ধার, লাকসাম, মুরাদনগর ও ব্রাহ্মণপাড়া উপজেলায় পৃথক অভিযান পরিচালনা করে ২৭জন পরিবহন চাঁদাবাজ চক্রের স্বক্রিয় সদস্যকে আটক করে র‌্যাব। এসময় তাদের কাছ ৩২৫টি টাকা আদায়ের রশিদ ও নগদ ৮৫ হাজার ১৫০ টাকা জব্দ করা হয়। 

সোমবার সকালে আটকের বিষয়টি নিশ্চিত করে র‌্যাব ১১, সিপিসি ২ এর কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ সাকিব হোসেন।

তিনি জানান, দীর্ঘদিন যাবৎ পরিবহন চাঁদাবাজ চক্রের সদস্যরা কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলার রাস্তায় অটোরিকশা, সিএনজি, মিশুক, ট্রাক ও কভার্ডভ্যানসহ গণ পরিবহনের ড্রাইভার ও হেলপারদের নিকট হতে বলপূর্বক টাকা গ্রহণ করে আসছে। 

এসব পরিবহন চাঁদাবাজরা সরকার নির্ধারিত স্ট্যান্ড ব্যতীত অননুমোদিত স্থান হতে এবং উপজেলা কর্তৃক ইজাড়াকৃত জায়গায় নির্ধারিত টাকার পরিমানের চাইতে বেশী টাকা জোরপূর্বক হাতিয়ে নিচ্ছে। পরিবহন চালকরা টাকা দিতে অস্বীকৃতি জানালে এসব চাঁদাবাজরা চালকদেরকে ভয়ভিতি প্রদর্শন করে এবং কোন কোন ক্ষেত্রে শারীরিকভাবে আঘাত করে চাঁদা আদায় করে যা বিভিন্ন সময়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। বর্তমান সময়ে এসব চাঁদাবাজদের এহেন কর্মকান্ডে সাধারণ জনগণ বিভিন্ন ধরনের হয়রানির সম্মুখীন হচ্ছে। 

র‌্যাব ভূক্তভোগীদের মৌখিক এবং লিখিত অভিযোগে প্রেক্ষিতে ১৯ ডিসেম্ববর কুমিল্লা নগরী জেলার বুড়িচং, বরুড়া, দেবিদ্ধার, লাকসাম, মুরাদনগর ও ব্রাহ্মণপাড়া উপজেলায় অভিযান পরিচালনা করে ২৭জন পরিবহন চাঁদাবাজ চক্রের স্বক্রিয় সদস্যকে আটক করা হয়।

এসময় ৩২৫টি টাকা আদায়ের রশিদ ও নগদ ৮৫ হাজার ১৫০ টাকা জব্দ করা হয়।

আটককৃতরা হলেন, ব্রাহ্মণপাড়া উপজেলার তোফাজ্জল হোসেন(৩২), কাজী মোঃ আল মামুন(২৮),  মোঃ টিপু সুলতান(২৮), দেবিদ্ধার উপজেলার আসাদুল (২২), মোঃ মবিন (২১), মোঃ মফিজুল ইসলাম(২৮),  মোঃ ইব্রাহিম খলিল (২৫), মোঃ আরমান (১৯), বরুড়া উপজেলার মোঃ ইব্রাহিম হোসেন (৩০), মোঃ শহিদুল হোসেন সাদ্দাম (২৭), শাহজাহান(৪৪),  মোঃ সোহেল হোসেন (৩২), মোঃ মহিন উদ্দিন (৩২), কুমিল্লা সদর উপজেলার আবুল কালাম আজাদ (৩২),  মোঃ সবুজ (১৯), বুড়িচং উপজেলার মোঃ রাকিব হোসেন (২৩), মোঃ মুমুনুর রশিদ (৩২), মোঃ ওহিদ মিয়া (৫০), মোঃ রুবেল (৩২), মোঃ জালাল হোসেন (৩১), মোঃ নূর উদ্দিন (৩২), মোঃ শফিকুল ইসলাম রুবেল (২৫), মোঃ জাহিদ (২৬), মোঃ মোস্তফা (৩২), মুরাদনগর উপজেলার মোঃ শরীফ (৩১), মোঃফারুক (২৮), মেঃ শাহ আলম (২৬)।



www.a2sys.co

আরো পড়ুন