শিরোনাম

প্রকাশঃ ২০২২-০১-০৩ ২৩:৩৩:১৩,   আপডেটঃ ২০২৪-০৩-২৮ ১২:১৮:৩৫


জমকালো আয়োজনে ১০ জানুয়ারি মাঠে গড়াবে কুমিল্লার ক্রিকেট কাউন্সিলর কাপ

জমকালো আয়োজনে ১০ জানুয়ারি মাঠে গড়াবে কুমিল্লার ক্রিকেট  কাউন্সিলর কাপ

নিজস্ব প্রতিবেদক

সারাদেশে আলোচিত কুমিল্লায় আয়োজিত কাউন্সিলর কাপ টি-টোয়েন্টির দ্বিতীয় আসর মাঠে গড়াবে আগামী ১০ জানুয়ারি। তবে বরাবরের মত এই আসরের জমকালো উদ্বোধন হবে ৮ জানুয়ারি কুমিল্লা টাউন হলে। এর আগেই ৭ জানুয়ারি টুর্নামেন্টের ফিকশ্চার প্রকাশ করা হবে। এবারের আাসরের সম্ভাব্য ১৬ টি দলকে নিয়ে ৪ গ্রুপে খেলার প্রথম ধাপ হবে লীগ পর্যায়ে। এর পরেই সেমিফাইনাল এবং ফাইনাল। এই আসরের সবচেয়ে বড় আকর্ষণ চ্যাম্পিয়ন দল পাবে এক্সিও প্রাইভেট কার এবং রানার্স আপের জন্য থাকবে পাঁচ লক্ষ টাকার প্রাইজমানি। কুমিল্লা জেলা ক্রিকেট কমিটি করছে এই পুরো আয়োজন। সোমবার সন্ধ্যায় কুমিল্লা ভাষা মৈসনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় টীম ড্রাফটিং।

ড্রাফট শেষে সাংবাদিকদের সাথে মত বিনিময়মকালে জেলা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি জানান, গত আসরের তুলনায় স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষ্যে এই আসর আরো জাকজমক এবং উপভোগ্য হবে। মাদকমুক্ত কুমিল্লা গড়তে খেলাধুলার আয়োজনের যে বিকল্প নেই- সে ধারা অব্যাহত রাখতেই এই আয়োজনের ধারাবাহিকতা। এই আয়োজনে কুমিল্লা সিটির ২৭ টি ওয়ার্ড কাউন্সিলরকেই আহবান করা হয়েছিলো দল নিয়ে অংশ গ্রহণ করার জন্য। কিন্তু অনেকেই অংশ নিতে পারেননি। কোন কোন ওয়ার্ডে কাউন্সিলর দল রাখতে না পারলে-এলাকাবাসীর পক্ষ থেকে দল রাখা হয়েছে, যেন তারা এই টুর্নামেন্টে নিজের এলাকার প্রতিনিধিত্ব উপভোগ থেকে বঞ্চিত না হন।

তিনি আরও জানান, উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আল্হাজ¦ আ ক ম বাহাউদ্দিন বাহার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খানসহ অন্যান্য ক্রিকেট ব্যাক্তিত্বরা। উদ্বোধনী অনুষ্ঠান মাতাতে মঞ্চে গান গাইবেন জনপ্রিয় ব্যান্ড ওয়ারফেজ, এ্যাশেজ এবং গায়ক মিনার।

সভায় এবারের টুর্নামেন্টে ১নং ওয়ার্ড থেকে খেলবে ইলেভেন ফাইটার্স নাম্বার ওয়ান(এলাকাবাসীর পক্ষে), ২ নং ওয়ার্ডে ছোটরা কিংস ষ্টার, ৩ নং ওয়ার্ডে ওয়েলফেয়ার ইউনাইটেড, ৪নং ওয়ার্ডে রয়েল অব গোমতি, ৫নং ওয়ার্ডে মোগল কিংস, ৮নং ওয়ার্ডে সানরাইজার্স,  ১০ নং ওয়ার্ডে গেøডিয়েটর্স অব টেন, ১১নং ওয়ার্ডে মুন্সেফবাড়ি বয়েস ক্লাব, ১২নং ওয়ার্ডে এনসিসি কিংস,  ১৮ নং ওয়ার্ডে সুপার কিংস এইটিন, ২১ নং ওয়ার্ডে হেভেন টুয়েন্টি ওয়ান, ২২নং ওয়ার্ডে সাউথ ইন, ২৭ নং ওয়ার্ডে পাইলট ক্লাব টুয়েন্টি সেভের, ৯নং ওয়ার্ডে বাগিচাগাঁও নাইন ইলেভেন(এলাকাবাসীর পক্ষে), ১৭ নং ওয়ার্ডে সেভেনটির ওয়ারিয়র্স (এলাকাবাসীর পক্ষে)। এছাড়া ১৬ নম্বর দলটি এখনো চুড়ান্ত হবার অপেক্ষায়।  

এদিকে ড্রাফটে আসা চার গ্রুপের দল গুলো হলো- এ গ্রুপে: বাঁগিচাগাও নাইন ইলেভেন, হেভেন টুয়েন্টি ওয়ান, ইলেভেন ফাইটার্স নাম্বার ওয়ান, পাইলট ক্লাব টুয়েন্টিওয়ান। বি গ্রুপে: মুন্সেফবাড়ি বয়েস ক্লাব, সুপার কিংস এইটিন, রয়েল অব গোমতি, সানরাইজার্স। সি গ্রুপে: সেভেনটিন ওয়ারিয়র্স, মোগল কিংস, ওয়েলফেয়ার ইউনাইটেড, ছোটরা কিংস স্টার। এবং ডি গ্রুপে: গ্ৰেডিয়েটর্স অব টেন, সাউথ ইন, এনসিসি কিংস এবং সম্ভাব্য ১৬ তম দল।



www.a2sys.co

আরো পড়ুন