শিরোনাম

প্রকাশঃ ২০২২-০৪-২৬ ২৩:৫৯:০২,   আপডেটঃ ২০২৪-০৪-১৮ ১০:১১:৪৩


পাসপোর্ট অফিসে চেয়ারে বসায় সেবাগ্রহীতাকে ডিডির মারধর, তদন্তের নির্দেশ

পাসপোর্ট অফিসে চেয়ারে বসায় সেবাগ্রহীতাকে ডিডির মারধর, তদন্তের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লার আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তার চেয়ারে বসায় সেবা নিতে আসা তিন যুবককে পেটানো ঘটনা ও সাংবাদিক লাঞ্ছিত করার ঘটনার অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকাল ৫ টায় কুমিল্লা ১ নম্বর আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রনোদিত হয়ে এই আদেশ প্রদান করেন। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে  র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেনকে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ প্রদান করে।

আদেশ নথিতে উল্লেখ করা হয় চেয়ার বসায় তিন সেবাগ্রহীতাকে পেটালেন ডিডি উল্লেখিত শিরোনামের সংবাদ আদালতের গোচরীভূত হয়েছে । এই সংবাদ সত্যি হয়ে থাকলে অফিসের উপ-পরিচালক (ডিডি) নুরুল হুদা ফৌজদারী অপরাধ সংঘটন করেছেন। তাছাড়া সংবাদকর্মী রাকিবুল ইসলাম রানা ও সাফিকে সাংবাদিক হিসেবে তাদের দায়িত্ব পালনে বাধা প্রদান করা ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়াও আইন বিরোধী মর্মে আদালতের নিকট প্রতীয়মান হয়।

বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা আদালতের পেশকার খোরশেদ আলম বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রনোদিত হয়ে এই আদেশ প্রদান করেছেন। আদেশ কপি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। তদন্তের সময় উক্ত সংবাদের প্রতিবেদককে সার্বিক সহযোগীতার করার জন্য বলা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব বলেন, এই জাতীয় আদেশ কপি আমাদের কাছে এখনও আসেনি। কপি আসলে আদালতের নির্দেশ অনুযায়ী তদন্ত কার্যক্রম শুরু করা হবে।

উল্লেখ, গত ১৮ এপ্রিল সোমবার দুপুর ১২ টায় কুমিল্লায় পাসপোর্ট অফিসে তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ উঠে উপ-পরিচালক(ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে। এ ঘটনায় বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে দৈনিক বাংলাদেশ সমাচার রিপোর্টার মো. সাফি ও রিপোর্টার্স ইউনিটির সদস্য ম্যাক নিউজের রাকিবুল ইসলাম রানাকে লাঞ্ছিত ও ভিডিও ধারণের সময় তাদের মোবাইল ছিনিয়ে নেয়ার অভিযোগ উঠে। এই সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। পরে এই ঘটনা আদালতের দৃষ্টিতে আসে।



www.a2sys.co

আরো পড়ুন