শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০৪-২৯ ১৯:২৪:৫১,   আপডেটঃ ২০২৪-০৫-১৪ ১৯:২০:৪১


একটা অবস্থান থেকে আমরা বেহেস্তের বাগানে প্রবেশ করেছি

একটা অবস্থান থেকে আমরা বেহেস্তের বাগানে প্রবেশ করেছি

নিজস্ব প্রতিবেদক 

আপনারা চোখ দুইটি যদি বন্ধ করেন ১৫ বছর আগে আপনারা কি ছিলেন আর আজকে কোথায় এসেছেন। সেই যদি চিন্তা করেন তাহলে আর কেউ কিছু বলতে হবে না। সবাই মনে করবেন আমরা একটা অবস্থান থেকে বেহেস্তের বাগানে প্রবেশ করেছি। আমরা সেই জায়গাটিতে পরিপূর্ণভাবে যাওয়ার জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর একক নেতৃত্ব দিয়েছেন’। শনিবার (২৯ এপ্রিল) দুপুরে কুমিল্লার চান্দিনা উপজেলার পৌর আধুনিক কমিউনিটি সেন্টারে স্থানীয় জনপ্রতিনিধি ও নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। 

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা কোন ষড়যন্ত্রে বিশ্বাসী না, আমরা কোন পেশী শক্তির প্রতিবন্ধকতাকে বিশ্বাস করিনা। আমরা বিশ্বাস করি জনগণের শক্তি। জনগণ আমাদের সঙ্গে আছে। কে কি বলল এগুলো কোন কাজ হবে না। বন্ধু দেশ আমাদের পাশে যেমন ছিল, তেমনি অনেক দেশ আমাদের ডুবিয়ে দেয়ার জন্যও চেষ্টা করেছে। 

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর খুনি কুলাঙ্গারদের একজন রয়েছে এই চান্দিনার। আমরা তাকে ধরার জন্য সারা পৃথিবীতে ঘুরে বেড়াচ্ছি। যেখানেই থাকুক তাকে বিচারের আওতায় আনা হবে।

সাংবাদিকদের উদ্দেশ্যে করে বলেন, ‘আপনারা কোন ক্রমেই আধুনিক টেকনোলজির অপব্যবহার করবেন না। সেজন্য আমাদের আইন রয়েছে, যারা অপব্যবহার করবেন তারা আইনের মুখোমুখী হতেই হবে। আপনারা কেউ ভূয়া নিউজ দিবেন না। উদ্দেশ্যে মূলক কোন প্রচারণা আপনারা করবেন না। অসত্য নিউজ কেউ ফেইসবুকে প্রচার করবেন না। আপনাদের বিবেকে যেটা বলে সেটাই আপনারা চর্চা করবেন। তা না হলে আপনার স্বপ্ন আমার স্বপ্ন সবই আঁধারে ডুবে যাবে।’

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী ২০০৮ সালে বলেছিলেন ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ করবেন, তখন অনেকেই হাসছিলেন। আজকে তার সুফল আমরা পাচ্ছি। আমরা ডিজিটালাইজড হয়েছি বলে সারা পৃথিবীতে একটা অবস্থান নিয়েছি। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে স্মার্ট সোসাইটি গড়ে তুলতে হবে, স্মার্ট ইকোনমিক, স্মার্ট সিটিজেন প্রয়োজন। আর স্মার্ট ইকোনমিক গড়ে তুলতে অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের মতো বিশ্ব বিখ্যাত চিকিৎসকও গড়ে তুলতে হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি মু. রুহুল আমিন, চান্দিনা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী। 

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম, জেলা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম, স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব মো. আসাদুজ্জামান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক রৌশন আলী মাস্টার, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) উম্মে হাবিবা মজুমদার, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আরিফুর রহমান, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন, সাবেক পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক লিটন সরকারসহ চান্দিনা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ ছাত্রলীগ সহ সকল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও নেতা-কর্মীরা। 

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার শ্বশুড়ের গ্রাম কুমিল্লা বরুড়ার উপজেলার  মনোহরপুরে একটি বিদ্যালয়েরর উন্নয়নমূলক কাজের উদ্বোধন করেন। 

চান্দিনা পৌর আধুনিক কমিউনিটি সেন্টারে স্থানীয় জনপ্রতিনিধি ও নেতা-কর্মীদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এম.পি।



www.a2sys.co

আরো পড়ুন