শিরোনাম

প্রকাশঃ ২০২৪-০৪-২৩ ১৬:৫৭:৩৫,   আপডেটঃ ২০২৪-০৫-১৪ ০৬:৫৮:৪৬


মামলার তথ্য গোপন করায় চেয়ারম্যান প্রার্থী মঈনুল ও সামাদ'র মনোনয়ন বাতিল

মামলার তথ্য গোপন করায় চেয়ারম্যান প্রার্থী মঈনুল ও সামাদ'র মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক 

মামলার তথ্য গোপন করায় কুমিল্লার বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনের দুই প্রার্থীর মনোনয়ন বাতিল করেছে রিটার্নিং কর্মকর্তা। মঙ্গলবার (২৩ এপ্রিল) কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠানে তাদের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া।

দুই প্রার্থী হলেন, পরিষদের চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এএনএম মঈনুল ইসলাম ও কুমিল্লা জেলা পরিষদের সাবেক সদস্য, বরুড়া উপজেলা যুবলীগের যুগ্ম সম্পাদক সোহেল সামাদ।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, এএনএম মঈনুল ইসলাম তার মনোনয়নপত্রে একটি মামলার তথ্য গোপন করেন। বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে তার বিরুদ্ধে একটি নির্বাচনী সহিংসতার মামলা হয়। ওই মামলা থেকে পরবর্তীতে তিনি অব্যাহতিও পান। কিন্তু নির্বাচনী হলফনামা এবং মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।

অপরদিকে সোহেল সামাদের বিরুদ্ধে ২১শে জুলাই ২০০৯ সালে বরুড়া থানায় একটি মামলা হয়। কিন্তু নির্বাচনী হলফনামা এবং মনোনয়নপত্রে মামলার তথ্য গোপন করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়েছে।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে আরও জানা গেছে, বরুড়া উপজেলা পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। তাদের মধ্যে বর্তমান চেয়ারম্যান এএনএম মঈনুল ইসলাম এবং উপজেলা যুবলীগ নেতা সোহেল সামাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। উভয় প্রার্থীই হলফনামায় তাদের মামলার তথ্য গোপন করেছেন বলে প্রতীয়মান হওয়ায় মনোনয়নপত্র দুটি বাতিল করা হয়।

অপরদিকে হলফনামায় টিন সার্টিফিকেট জমা না দেওয়ায় প্রাথমিকভাবে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের শ্যালক হামিদ লতিফ ভূইয়া কামালের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। পরবর্তী তিনি টিন সার্টিফিকেট জমা দেন। জমা দেওয়ার পরে তার মনোনয়ন বৈধ ঘোষণা করেন। অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন লিংকন এবং সাবেক পৌর মেয়র বাহাদুজ্জামান বাহাদুরের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

প্রসঙ্গত, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামী ২১ মে বরুড়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে।



www.a2sys.co

আরো পড়ুন