শিরোনাম

প্রকাশঃ ২০২৩-১২-২৯ ১৭:২৯:৪৭,   আপডেটঃ ২০২৪-০৫-১০ ২২:৫০:২৮


দাউদকান্দিতে নৌকার নির্বাচনী প্রচারণায় সরকারি কর্মকর্তা

দাউদকান্দিতে নৌকার নির্বাচনী প্রচারণায় সরকারি কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক 

সরকারি চাকরির বিধি ভঙ্গ করে নৌকা প্রতীকের নির্বাচনী সভায় অংশ নিয়ে শোকজ পেলেন দাউদকান্দি পৌর সদরের কাজীরকোনা গ্রামের বাসিন্দা প্রকৌশলী মো. বিল্লাল হোসেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) তাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও কুমিল্লার সিনিয়র সহকারী জজ মুক্তা রানী। শুক্রবার (২৯ ডিসেম্বর) তা জানাজানি হয়।

শোকজ পাওয়া মো. বিল্লাল হোসেন ফেনী দাগনভূঞা উপজেলার উপসহকারী প্রকৌশলী।

জআনা গেছে, সরকারি কর্মকর্তা মো. বিল্লাল হোসেন, কুমিল্লা -১ (দাউদকান্দি-তিতাস) আসনের নৌকা প্রতীকের প্রার্থী ইঞ্জিনিয়ার আব্দুস সবুরের পক্ষে বিভিন্ন পথসভা, মিছিল ও নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে, নিজেকে একজন ত্যাগী রাজনৈতিক কর্মী হিসেবে পরিচয় দিয়ে আসছিল। এবং নৌকা প্রতীকের জন্য ভোট চাওয়া এবং নিজ ফেসবুক আইডি থেকে প্রচার করে আসছেন৷ যা সামাজিক যোগাযোগ মাধ্যম, গণমাধ্যমে প্রচারিত হওয়া, ভিডিও ক্লিপ ও স্থিরচিত্রের মাধ্যমে ভাইরাল হয়।

কুমিল্লা-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও সিনিয়র সহকারী জজ মুক্তা রানী সাক্ষরিত ওই শোকজের চিঠিতে বলা হয়, আপনার কর্মকাণ্ড সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮’ এর ১৪(১)(২) এর বিধি লঙ্ঘন করেছেন মর্মে প্রতীয়মান হয়। এ অবস্থায় নির্বাচনী আচরণবিধি ভঙ্গের দায়ে কেন আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের নিমিত্তে নির্বাচন কমিশনে সুপারিশ করা হবে না, সে বিষয়ে আগামী ৩০ ডিসেম্বর বেলা সাড়ে ১২ টায় নির্বাচনী তদন্ত কমিটির কার্যালয়ে সশরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হয়।



www.a2sys.co

আরো পড়ুন