শিরোনাম

প্রকাশঃ ২০২৩-১২-৩০ ২১:১৬:২১,   আপডেটঃ ২০২৪-০৫-১৪ ১৭:০৫:৫৭


মুরাদনগরে নৌকার প্রার্থী ও ইউপি চেয়ারম্যানকে একই দিনে ২ শোকজ

মুরাদনগরে নৌকার প্রার্থী ও ইউপি চেয়ারম্যানকে একই দিনে ২ শোকজ

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লায় একই দিনে একই আসনের সংসদ সদস্য প্রার্থো ও তার সমর্থক ইউপি চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে। শনিবার (৩০ ডিসেম্বর) কুমিল্লা-৩ মুরাদনগর আসনের  নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ কানিজ তানিয়া রুপা সাক্ষরিত এক চিঠিতে দুজনকে শোকজ করা হয়। ২ জানুয়ারি তাদের স্ব-শরীরে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়।

শোকজ পেয়েছেন, কুমিল্লা-৩ আসনের (মুরাদনগর) নৌকা প্রতীকের প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুন ও মুরাদনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী তুফরিজ। 

জানা গেছে, কুমিল্লা-৩ আসনের (মুরাদনগর) নৌকা প্রতীকের প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের চিঠিতে বলা হয়, সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মুরাদনগর ২৯ ডিসেম্বর প্রেরিত একটি ভিডিও ফুটেজে দেখা যায়, আপনি ইউসুফ আবদুল্লাহ হারুন মুরাদনগর উপজেলার রহিমপুর ঈদগাহ মাঠে উঠান বৈঠকে ঈদগাহ ও কবরস্থান উন্নয়নের জন্য দশ লক্ষ টাকার তাৎক্ষণিক অনুদান প্রদান করেন। এছাড়া ধাপে ধাপে পঁচিশ লক্ষ টাকার অনুদানের ঘোষণা দিয়ে পুনরায় নির্বাচিতের প্রার্থনা করেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। আপনার বিরুদ্ধে আনীত অভিযোগের বিষয়ে অনুসন্ধান ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নিমিত্তে নির্বাচন কমিশন বরাবর সুপারিশসহ কেন প্রতিবেদন প্রেরণ করা হবেনা তৎমর্মে জবাবসহ স্ব-শরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হওয়ার জন্য নির্দেশ প্রদান করা হলো। ২জানুয়ারি যুগ্ম জেলা ও দায়রা জজ, ৩য় আদালত, কুমিল্লায় হাজির হতে হবে।

সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী তুফরিজের চিঠিতে উল্লেখ করা হয়, রিটার্নিং অফিসার, কুমিল্লা বরাবরে জনৈক জিয়াউর রহমান অভিযোগ করেন, বিগত ২৪ ডিসেম্বর আপনার কার্যালয়ে প্রার্থী ইউসুফ আবদুল্লাহ হারুনের পক্ষে নির্বাচনী বৈঠকের আয়োজন করেন। সরকারি ভবন, বিদ্যুৎ, সরকারি আসবাবপত্র এবং পরিষদের অর্থায়নে ক্রয় করা সাউন্ড সিস্টেম ব্যবহারসহ আপ্যায়নের ব্যবস্থা করেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালার সুস্পষ্ট লঙ্ঘন। অভিযোগের বিষয়ে স্বপক্ষে কোন বক্তব্য থাকলে সাক্ষ্য-প্রমাণসহ আগামী ২ জানুয়ারি যুগ্ম জেলা ও দায়রা জজ, ৩য় আদালত,কুমিল্লায় স্ব-শরীরে উপস্থিত হয়ে লিখিতভাবে উপস্থাপনের জন্য নির্দেশ প্রদান করা হলো।

সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজী তুফরিজ এটনের বক্তব্য নেয়ার জন্য একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।



www.a2sys.co

আরো পড়ুন