শিরোনাম

প্রকাশঃ ২০২৪-০৪-০২ ১৬:১৩:৪৪,   আপডেটঃ ২০২৪-০৫-২০ ১২:২৭:১৯


১০ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

১০ লেনে উন্নীত হচ্ছে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

নিজস্ব প্রতিবেদক 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেনে উন্নীত করার কাজ শুরু হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী। তিনি মঙ্গলবার দুপুরে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে ঈদ যাত্রা ও সড়ক নিরাপত্তা বিষয়ক গণশুনানি ও মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ তথ্য জানান।

সড়ক সচিব আরো জানান, দেশের লাইফ লাইন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক ১০ লেনে উন্নীত করার সমীক্ষার কাজ শেষ হয়েছে। ১০ লেন হলেও মহাসড়কটি ১২ লেনের এক্সপ্রেসওয়ের সুবিধা পাবে ব্যবহারকারীরা। ইতিমধ্যে অর্থায়নকারী প্রতিষ্ঠান ও সংস্থার সাথেও কথা চলছে।

সভায় উপস্থিত ছিলেন,   সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, বিআরটিসি পরিচালক ড. অনুপম সাহা, কুমিল্লা সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মোহাম্মদ, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানসহ সড়ক পরিবহন মালিক শ্রমিক নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা।

সভায় জানানো হয়, ঈদের ছুটিতে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘন্টা খোলা থাকবে, পচনশীল রপ্তানিজাত ও ঔষধ সামগ্রীবাহী ছাড়া ঈদের আগে ও পরের তিন দিন করে ট্রাক লরি কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে। এছাড়া অতিরিক্ত ভাড়া পর্যবেক্ষণে পুলিশ ও সড়ক বিভাগের পাশাপাশি নির্বাহী ম্যাজিষ্ট্র্যাটগণ দায়িত্ব পালন করবেন।



www.a2sys.co

আরো পড়ুন