শিরোনাম

প্রকাশঃ ২০২২-০৭-০৭ ১৪:৩০:৩০,   আপডেটঃ ২০২৪-০৫-১৫ ১২:১২:৫৫


চেয়ারে বসলেন মেয়র রিফাত : 'নগরপিতা নয়, জনগণের সেবক হতে চান’

চেয়ারে বসলেন মেয়র রিফাত :  'নগরপিতা নয়, জনগণের সেবক হতে চান’

নিজস্ব প্রতিবেদক 

বিজয়ের পর বৃহস্পতিবার (৭ জুলাই) কুমিল্লার সিটি কর্পোরেশনের তৃতীয় নগর পিতা হিসেবে মেয়রের চেয়ারে বসেছেন নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত। এর আগে বেলা ১২টায় তিনি কুমিল্লা সিটি কর্পোরেশন কার্যালয়ে প্রবেশ করেন। এসময় কর্পোরেশনের সিনিয়র প্রধান নির্বাহী এবং কর্মকর্তা, কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা ফুলের শুভেচ্ছা জানান। এরপর বেলা সাড়ে ১২ টায় নবনির্বাচিত কাউন্সিলরদের সাথে বৈঠকের পূর্বে সাংবাদিকদের সাথে কথা বলেন মেয়র আরফানুল হক রিফাত।

কুমিল্লা নগরীর জলাবদ্ধতা, যানজট ও দুর্নীতির বিরুদ্ধে কাজ শুরুর প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, সিটি মেয়রের চেয়ারে বসে সততা ও নিষ্ঠার সাথে কুমিল্লার মানুষের জন্য কাজ করবো। নির্বাচনের প্রতিশ্রুতি অনুযায়ী সিটি কর্পোরেশনের কার্যালয়কে এখনও আওয়ামী লীগের দলীয় কার্যালয় বানাবো না। সেটি আমি অক্ষরে অক্ষরে পালন করবো।

তিনি আরও বলেন, কাজ করতে গিয়ে ছোট-খাটো অনেক ভুল করলে আপনারা বসে ভুলগুলো ধরিয়ে দিবেন। এটাই হবে আপনাদের নৈতিক দায়িত্ব। দুনীতির শ্বেতপত্র প্রকাশের কথা মাথায় আছে আমার। আমি এটা মাথায় রেখেছি। সময় হলে সব সামনে আসবে। নির্বাচনের আগে যা কথা দিয়েছি তা রাখতে চেষ্টা করব। আমি মেয়র বা নগরপিতা হতে আসিনি। জনগণের সেবক হতে চাই। সেবা করতে এসেছি এবং তাই করবো। ঈদের পরেই আমার নেতাকর্মীদের সাথে বসবো। আমি কাউন্সিলরদের সাথে বসবো। এছাড়াও জনগণের সাথে বসবো। কোথায় কোন সমস্যা রয়েছে সবার পরামর্শ তা সমাধানের চেষ্টা করবো।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের সিনিয়র প্রধান নির্বাহী ড. সফিকুল ইসলামসহ সিটি কর্পোরেশনের কাউন্সিলর ও আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা কর্মীরা। পরে নাগরিকদের ঈদের শুভেচ্ছা জানিয়ে কাউন্সিলরদের সাথে প্রথম মত বিনিময় করেন।

এর আগে গত ৫ জুলাই মেয়র হিসেবে কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে নৌকা প্রতীকে বিজয়ী আরফানুল হক রিফাত শপথ নেন। তাকে শপথ পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১৫ জুনের নির্বাচনে দুইবারের মেয়র মনিরুল হক সাক্কুকে হারিয়ে কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হন আরফানুল হক রিফাত। আগের দুইবারের পরাজয়ের স্মৃতি ভুলে তৃতীয় দফায় কুমিল্লয় জয় পায় আওয়ামী লীগ।



www.a2sys.co

আরো পড়ুন