শিরোনাম

প্রকাশঃ ২০২৩-০৮-২৪ ১১:৪৪:৩৬,   আপডেটঃ ২০২৪-০৪-১৯ ০৬:০৯:৫৪


অস্ত্র মামলায় কুবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস কারাগারে

অস্ত্র মামলায় কুবি ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস কারাগারে

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) ছাত্রলীগের সাবেক সভাপতি ইলিয়াস হোসেন সবুজকে কারাগারে পাঠানো হয়েছে। 

বুধবার বিকেলে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন আদালত পুলিশের পরিদর্শক মুজিবুর রহমান। 

কুমিল্লা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার আবদুল্লাহ আল মামুন বলেন,  সাজা প্রাপ্ত ইলিয়াসকে সাধারণ কয়েদীদের সাথেই রাখা হয়েছে৷ 

২০১৫ সালের ২৪ এপ্রিল দুপুরে কুমিল্লার সালমানপুর এলাকা থেকে  একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, দুটি তাজা গুলিসহ ইলিয়াসকে গ্রেপ্তার করে র‍্যাব। পরে র ্যাব বাদী হয়ে সদর দক্ষিণ মডেল থানায় অস্ত্র আইনে ইলিয়াসের বিরুদ্ধে মামলা করেন।

গেলো ৯ অগাস্ট কুমিল্লা অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক বেগম সেলিনা আক্তার সেই মামলায় অবৈধ অস্ত্র রাখার অপরাধে ইলিয়াসকে  ১২ বছরের কারাদণ্ড দেন। 

রায় ঘোষণার দিন ইলিয়াস আদালতে ছিলেন না। গতকাল বুধবার আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

ইলিয়াস ২০১৭ সালের ২৮ মে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পদে দায়িত্ব পান । এক বছর মেয়াদি ওই কমিটির মেয়াদ ২০১৮ সালে শেষ হলেও চলতি বছরের ৬ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ কমিটি বিলুপ্ত করে। তার  বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ে দরপত্র নিয়ন্ত্রণ, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ–বাণিজ্য, সাংবাদিকদের নিপীড়ন ও মারধর, ছাত্রলীগের নেতা–কর্মীদের মারধর, শিক্ষক ও শিক্ষার্থীদের হয়রানি, শিক্ষকের বাসায় হামলা, মাদক সেবন, র‍্যাবের হাতে অস্ত্রসহ গ্রেপ্তার, নতুন ক্যাম্পাসে ভূমি অধিগ্রহণে প্রভাব বিস্তারের নানা অভিযোগ রয়েছে।



www.a2sys.co

আরো পড়ুন