শিরোনাম

প্রকাশঃ ২০২৪-০৪-২১ ১৮:৫০:০৬,   আপডেটঃ ২০২৪-০৫-১২ ১০:৩৭:২৭


চৌদ্দগ্রামে পরকিয়ার দ্বন্দ্বে চালক খুনের ঘটনায় ২ জনের ফাঁসি

চৌদ্দগ্রামে পরকিয়ার দ্বন্দ্বে চালক খুনের ঘটনায় ২ জনের ফাঁসি

নিজস্ব প্রতিবেদক 

কুমিল্লায় পরকিয়ার দ্বন্দ্বে সিএনজি অটোরিকশা চালককে খুনের ঘটনায় ২জনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। ২০১৭ সালের ১৮ জুন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া রাস্তার মাথায় মহাসড়কের পাশে এ ঘটনা ঘটে। রবিবার (২১ এপ্রিল) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এই রায় দেন। বিষয়টি জানিয়েছেন মামলার রাষ্ট্রপক্ষের কৌশলী এডভোকেট মো. বাহার। 

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, চট্টগ্রাম উপজেলা শুভপুর ইউনিয়নের শুভপুর এলাকার সোলেমান হক পাগলার ছেলে গিয়াস উদ্দিন, (২৩), নাঙ্গলকোটের গন্দাচি গ্রামের আলা মিয়ার ছেলে অলি উল্লাহ (৩০)। রায় ঘোষণার সময় গিয়াস উদ্দিন উপস্থিত থাকলেও অপরজন পলাতক ছিলেন। 

রাষ্ট্রপক্ষের কৌশলী এডভোকেট মুজিবুর রহমান বাহার জানান, ২০১৭ সালের ১৮ জুন চৌদ্দগ্রাম উপজেলার শুভপুর এলাকার জয়নাল আবেদীনের ছেলে রাসেলকে অপহরণ করে অজ্ঞাতনামা আসামিরা। পরে তারা এক লাখ টাকা দাবী করেন। ৫০ হাজার টাকা দিলেও ছেলেকে না পেয়ে অপহরণ মামলা করে। পরে চৌদ্দগ্রামের চিওড়া রাস্তার মাথায় একটি লাশ উদ্ধার হলে জয়নাল আবেদীন তার ছেলের লাশ বলে সনাক্ত করে। এঘটনায় মামলা দায়ের করেন জয়নাল আবেদীন। পুলিশ তদন্ত করে শুভপুর এলাকার একরামুল হক পাগলা, গিয়াস উদ্দিন, শাহিন, নাঙ্গলকোটের অলি উল্লাহ ও আসমা আক্তার সাথীকে অভিযুক্ত করে তদন্ত প্রতিবেদন দাখিল করে। এরমধ্যে একরামুল হক পাগলার মৃত্যু হলে তাকে মামলা থেকে খালাস দেয়। এছাড়াও সাথীর মামলা শিশু আদালতে চলমান রয়েছে। শাহিনকে অব্যাহতি দেয় আদালত। বাকি দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দেয়া হয়। 

আদালতে আসামিরা স্বীকার করে, আসমা আক্তার সাথী রাসেলের সম্পর্কে ভাবি হন। তার সঙ্গে রাসেলের পরকিয়া সম্পর্ক ছিল। এদিকে গিয়াস উদ্দিনের সাথেও ছিল সাথীর পরকিয়া সম্পর্ক। এর দ্বন্দ্বে গিয়াস উদ্দিন একরামুল হক, অলিউল্লাহকে নিয়ে পরিকল্পিতভাবে রাসলকে হত্যা করে লাশ চিওড়া রাস্তার মাথায় ফেলে দেয়।

রাষ্ট্রপক্ষের কৌশলী এডভোকেট মো. বাহার বলেন, এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। আমরা বিশ্বাস করি উচ্চ আদালতও এই রায় বহাল রাখবে। 



www.a2sys.co

আরো পড়ুন